-->
শিরোনাম

২৪ ঘণ্টার মধ্যে শাবি ভিসির অপসারণ চায় বাম জোট

নিজস্ব প্রতিবেদক
২৪ ঘণ্টার মধ্যে শাবি ভিসির অপসারণ চায় বাম জোট
শাবিপ্রবি উপাচার্য ফরিদ উদ্দীন আহমেদের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সমর্থনে সংহতি অবস্থান কর্মসূচি পালন করেছে বাম জোট।

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দীন আহমেদের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সমর্থনে সংহতি অবস্থান কর্মসূচি পালন করেছে বাম গণতান্ত্রিক জোট।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এ কর্মসূচিতে ২৪ ঘণ্টার মধ্যে শাবিপ্রবি উপাচার্যের পদ থেকে ফরিদ উদ্দীনকে অপসারণের দাবি জানান জোটের নেতারা।

সরকারকে উদ্দেশ করে বাম নেতারা বলেন, কালক্ষেপণ না করে জেদ ও দম্ভ পরিহার করে অবিলম্বে ভিসিকে অপসারণ করুন। ছাত্রদের ন্যায্য গণতান্ত্রিক দাবি মেনে নিন। অযথা কালক্ষেপণের কারণে অনশনরত শিক্ষার্থীদের জীবন বিপন্ন হলে তার পুরো দায়দায়িত্ব সরকার ও বিশ্ববিদ্যালয় প্রশাসনকেই বহন করতে হবে।

ভিসি ফরিদ উদ্দীন অনেক আগেই তার পদে থাকার নৈতিক যোগ্যতা হারিয়েছেন উল্লেখ করে বাম নেতারা বলেন, ছাত্র-ছাত্রীদের গণঅনাস্থার মুখে সরকার ও পুলিশ প্রশাসনের সহায়তায় জবরদস্তি করে ভিসি পদ আঁকড়ে থাকার কোনো অবকাশ নেই।

তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, সরকার ও প্রশাসন একের পর উসকানিমূল পদক্ষেপ নিয়ে পরিস্থিতি আরো জটিল ও ঘোলাটে করে ফেলছে। এসব উসকানির কারণে অনভিপ্রেত যে কোনো ঘটনার দায়-দায়িত্ব সরকারের ওপরই বর্তাবে।

বাম জোটের নেতারা এসময় শিক্ষামন্ত্রী ও শিক্ষা প্রতিমন্ত্রীর বিরুদ্ধে চরম দায়িত্বহীন ভূমিকা রাখার অভিযোগ তুলে তাদের পদত্যাগও দাবি করেন।

সংহতি অবস্থান কর্মসূচির সভাপতিত্ব করেন বাম জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

এতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের কেন্দ্রীয় নেতা বজলুর রশিদ ফিরোজ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, ইউনাইটেড কমিউনিস্ট লীগের নজরুল ইসলাম, মাসুদ রানা, বাচ্চু ভূঁইয়া, আবদুল আলী প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য

Beta version