-->

বিএনপি এখন ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে: তথ্যমন্ত্রী

সিলেট ব্যুরো
বিএনপি এখন ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে: তথ্যমন্ত্রী
সিলেটে আওয়ামী লীগের সভায় তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্যের কারণে দেশের মানুষ খুশি হলেও বিএনপি-জামায়াত তাদের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে শঙ্কিত। তাই এখন তারা ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদ। শুক্রবার (২৮ জানুয়ারি) দুপুরে সিলেট সার্কিট হাউসে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘মির্জা ফখরুল বিভিন্ন ডিপার্টমেন্টে চিঠি লিখেছেন বাংলাদেশকে সাহায্য না দেওয়ার  ও সাহায্য পুনর্মূল্যায়নের জন্য।’ একটি দলের মহাসচিব দেশের বিরুদ্ধে কিভাবে এটা পারেন তিনি প্রশ্ন রাখেন।

হাসান মাহমুদ বলেন, ‘শেখ হাসিনার সাফল্যের ভাগীদার দেশের জনগণ। কিন্তু এই সাফল্য তরুণ নেতাকর্মীদের ঔদ্ধত্যপূর্ণ আচরণে মাঝে মাঝে ম্লান হয়ে যায়।’এসময় তিনি তরুণ নেতাকর্মীদের  ক্ষমতায় থাকাকালীন আরো বিনয়ী হওয়ার পরামর্শ দেন।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ড ফেসবুকসহ ডিজিটাল মাধ্যমে তুলে ধরার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেন, ‘দেশে যে এত উন্নয়ন হচ্ছে সেটি বেশি বেশি করে প্রচার করতে হবে। শুধু সেলফি তুলে ফেসবুকে দিলে হবে না। দেশের সাড়ে ৮ কোটি মানুষ এখন ফেসবুক ব্যবহার করে। সুতরাং আমাদের এই মাধ্যমটাকে কাজে লাগাতে হবে।’ 

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনসহ অনেকে।

এর আগে বৃহস্পতিবার রাতে তিনি দু’দিনের সরকারি কর্মসূচিতে সিলেটে পৌঁছান। গতকাল রাতে তিনি হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরান (র.) এর মাজার জিয়ারত করেন। আজ বিকালে তিনি বাংলাদেশ বেতারের সিলেট কেন্দ্র ও বাংলাদেশ টেলিভিশনের সিলেট উপ-কেন্দ্র পরিদর্শন করেন।

মন্তব্য

Beta version