-->
শিরোনাম

সিরাজগঞ্জে যুবদল নেতা হত্যায় বিএনপির কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক
সিরাজগঞ্জে যুবদল নেতা হত্যায় বিএনপির কর্মসূচি
বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

সিরাজগঞ্জ যুবদল নেতা আকবর আলী হত্যার ঘটনায় একদিনের কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ হত্যাকাণ্ডে স্থানীয় আওয়ামী লীগকে দায়ী করে অভিযুক্তদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান তিনি।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সিনিয়র সহ-সভাপতি মোর্তাজুল করিব বাদরু, সহ-সভাপতি এস এম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

রিজভী বলেন, যুবদল নেতা আকবর আলীকে গুলি করে হত্যা করেছে আওয়ামী দুর্বৃত্তরা। আওয়ামী সন্ত্রাসী সেলিম ও মাসুদ নিজেদের অস্ত্র দিয়ে সরাসরি গুলি করে হত্যা করে যুবদল নেতা আকবর আলীকে। এ হত্যাকারীরা এলাকায় আওয়ামী লীগের চিহ্নিত সন্ত্রাসী। এই হত্যাকাণ্ডের সঙ্গে স্থানীয় এমপি ও আওয়ামী দলীয় ইউপি চেয়ারম্যানের প্রত্যক্ষ মদত রয়েছে।

রিজভী বলেন, বর্তমান ক্ষমতাসীন সরকারের আমলে প্রায় দেড় হাজার বিএনপি নেতাকর্মীসহ বিভিন্ন রাজনৈতিক দল ও শ্রেণি-পেশার মানুষ গুম হয়েছে। সব মিলিয়ে প্রায় ২০ হাজার নেতাকর্মী হত্যার শিকার হয়েছে। সারাদেশেই জনপদের পর জনপদে আওয়ামী সংগঠনের নেতাকর্মীদের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় অস্ত্রসজ্জিত করা হয়েছে বিএনপিসহ বিরোধী দল ও মতকে নিশ্চিহ্ন করতে। সেজন্যই আওয়ামী সন্ত্রাসীরা গ্রাম থেকে শহরে খুনের নেশায় ছুটে বেড়াচ্ছে। এই হত্যাকাণ্ডে স্থানীয় এমপি ও আওয়ামী দলীয় ইউপি চেয়ারম্যানের প্রত্যক্ষ মদত রয়েছে।

উল্লেখ্য, আকবর আলী সয়দাবাদ ইউনিয়ন যুবদলের প্রস্তাবিত কমিটির আহ্বায়ক। সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রান্ধনীবাড়ী এলাকায় ২ ফেব্রুয়ারি রাতে যুবদল নেতা আকবর আলীকে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে।

মন্তব্য

Beta version