-->
শিরোনাম

নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতি বন্ধে ভর্তুকি দাবি গণফোরামের

নিজস্ব প্রতিবেদক
নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতি বন্ধে ভর্তুকি দাবি গণফোরামের
দ্রব্যমূল্য বাড়ার প্রতিবাদে গণফোরামের বিক্ষোভ মিছিল

গণফোরাম একাংশের সভাপতি মোস্তফা মহসিন মন্টু বলেছেন, নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতি বন্ধ করতে হবে। এ জন্য সরকারকে সব কিছুতেই ভর্তুকি দিয়ে নিত্যপণ্যের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতায় রাখতে হবে।

বুধবার (২ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে গণফোরাম (একাংশ) আয়োজিত দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, তেল, গ্যাস ও পানির দাম বাড়ার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত রায় চৌধুরী, কেন্দ্রীয় নেতা জগলুল হায়দার আফ্রিক প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

মন্টু বলেন, দেশের মানুষের অর্থ নিরাপদে রাখার দায়িত্ব বাংলাদেশ ব্যাংকের। কিন্তু সেটিও আজ নিরাপদ নয়। কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর অবসর নিয়ে চলে গেলেন, এমডি কোথায় গেলেন তার কোনো হদিস নেই। বাংলাদেশের একটি সরকারি ব্যাংকও আজ দুর্নীতিমুক্ত নয়। প্রত্যেকটি জায়গায় দলীয়করণ করা হয়েছে।

নিরপেক্ষ সরকার গঠনের দাবি জানিয়ে তিনি বলেন, আমাদেরকে ভোট দেওয়ার জন্য বলছি না। কিন্তু, নিরপেক্ষ নির্দলীয় সরকার চাই, যার মাধ্যমে আগামীতে একটি অবাধ, সুষ্ঠু নির্বাচন হবে। যারা দুর্নীতির সঙ্গে সম্পৃক্ত, তাদের পরিহার করে সুষ্ঠু সুন্দর একটি সরকার গঠন করব। এটাই হোক আমাদের শপথ।

সরকারের উদ্দেশে মন্টু বলেন, আপনাদের যদি শুভবুদ্ধির উদয় হয় তবে আপনারা ভবিষ্যতে ভালো একটি জায়গায় থাকতে পারবেন। আপনাদের বিদায় ঘণ্টা বেজে গেছে, এরপরে কী হয় তা বলা মুশকিল। আপনারা মানুষের কথা বোঝার চেষ্টা করেন, দেয়ালের কথা বোঝার চেষ্টা করেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের এমন কোনো গলি, এমন কোন রাস্তা পাওয়া যাবে না যেখানে এই সরকারের বিরুদ্ধে ক্ষোভ নেই। ক্ষমতার জোরে পুলিশের জোরে, দেশে কোনো স্বৈরাচার টিকতে পারেনি। আপনারাও টিকতে পারবেন না। অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন দিয়ে আপনারা ক্ষমতা থেকে পদত্যাগ করুন।

মন্তব্য

Beta version