-->
শিরোনাম

সরকার পতনে জাতীয় ঐক্য গড়ার ডাক মির্জা ফখরুলের

নিজস্ব প্রতিবেদক
সরকার পতনে জাতীয় ঐক্য গড়ার ডাক মির্জা ফখরুলের
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সময়ক্ষেপণ না করে সরকার পতনের জন্য সব রাজনৈতিক দল ও ব্যক্তিকে জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (৭ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে উত্তরাঞ্চল ছাত্রফোরাম আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এখন আর কালক্ষেপণ করার সুযোগ নেই। আসুন আমরা নিজেদের সংঘবদ্ধ করি। সমস্ত রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করি। একটা জাতীয় ঐক্য গড়ে তুলে তাদের পরাজিত করার উদ্যোগ নিতে হবে।

তিনি বলেন, আমাদের দাবি খুব পরিষ্কার। আমাদের প্রথম দাবি হচ্ছে, গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। এর কোনো বিকল্প নেই। খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার পরে এই সরকারকে পদত্যাগ করতে হবে।

আওয়ামী লীগ বাংলাদেশকে তারা ধ্বংস করে দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, তাদের আর কোনো অধিকার নেই এই রাষ্ট্র পরিচালনা করার। আমরা মনে করি এই মূহূর্তে হাসিনা সরকারের পদত্যাগ করা উচিত। একই সঙ্গে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

বিএনপি মহাসচিব আরও দাবি করেন, প্রত্যেকটা ক্ষেত্রে দুর্নীতি এখন এমন পর্যায়ে চলে গেছে, জিনিসপত্রের দাম এমনভাবে বাড়ছে, যেখানে সাধারণ মানুষের এখন আর বেঁচে থাকার সুযোগ নেই।

বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, ছাত্রদল নেতা মতিউর রহমান প্রমুখ।

মন্তব্য

Beta version