-->

প্রতিরোধ গড়ে তোলার সময় এসেছে: গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক
প্রতিরোধ গড়ে তোলার সময় এসেছে: গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বর্তমান সরকারকে হঠাতে হলে আগামীর যে কোনো আন্দোলনে পুলিশের গুলির সামনে দাঁড়ানোর সাহস নিয়ে মাঠে থাকতে হবে বিএনপি নেতাকর্মীদের। এখন সময় এসেছে প্রতিরোধ গড়ে তোলার।

বৃহস্পতিবার (১০ মার্চ) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রদল আয়োজিত অসহায় নারী, শিশু, পুরুষ ও প্রতিবন্ধীদের মাঝে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বর্তমান সরকারের পতন ছাড়া দেশের মানুষের ভোটাধিকার ও মৌলিক অধিকার ফিরিয়ে আনা সম্ভব নয়। তিনি বলেন, পরিবর্তিত বিশ্বে বাংলাদেশের পরিবর্তন অনিবার্য। এই সরকারও সময়মতো এবার চলে যেতে বাধ্য হবে।

নেতা-কর্মীদের উদ্দেশে গয়েশ্বর রায় বলেন, আমরা যেন রাস্তায় দাঁড়িয়ে আর মার না খাই। সেজন্য আমাদের চোখ-মুখের ভাষা প্রস্তুত রাখতে হবে। পেছনে যাওয়ার জায়গা নেই। এখন একটি মাত্র কাজ, সেটি হচ্ছে সামনে অগ্রসর হওয়া। আমরা যদি সাহস নিয়ে ওদের সামনে দাঁড়াই, তখন গুলি করার সাহস পাবে না।

মানুষ আয়ের পথ খুঁজে পাচ্ছে না উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, যারা দিন আনে দিন খায় তাদের মধ্যে অভাব, বেকারত্ব বেড়েছে। টিসিবির লাইনে মা-বোনের লাইন দেখে বিবেকবান যেকোনো মানুষ লজ্জা পাবেন। ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপি নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

মন্তব্য

Beta version