-->
শিরোনাম

'বঙ্গবন্ধুর শিক্ষা লালন করতে হবে'

নিজস্ব প্রতিবেদক
'বঙ্গবন্ধুর শিক্ষা লালন করতে হবে'
জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত জাতীয় পার্টির (জেপি) আলোচনা সভা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির মুক্তি ও এদেশের মানুষের জন্য কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর শিক্ষা আমাদেরকে লালন করতে হবে।

জাতীয় পার্টি (জেপি) সাধারণ সম্পাদক এবং সাবেক মন্ত্রী শেখ শহিদুল ইসলাম এ মন্তব্য করেছেন।

রোববার (২০ মার্চ) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে জাতীয় পার্টি (জেপি)।শেখ শহিদুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শিক্ষা দিয়েছেন সুশাসনের। আমরা দেশে সুশাসন প্রতিষ্ঠা করব। বাংলাদেশের জবাবদিহিমূলক শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করব। দুর্নীতির মুলোৎপাটন করব। সম্পদের সুষম বন্টন করব।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকী, নাজমুন নাহার প্রমুখ।

শেখ শহিদুল ইসলাম বলেন, আমরা যদি বঙ্গবন্ধুর ৭মার্চের ভাষণের কথা স্মরণ করি তবে দেখি সেখানে বঙ্গবন্ধু বলেছিলেন, 'ভাইয়েরা আমার', তার মানে তিনি বুঝিয়েছেন আমরা হিন্দু মুসলিম সবাই ভাই-ভাই। ঐক্যের যেন কোনো ফাটল না ধরে সেজন্য আমাদের সাবধানে থাকতে হবে। আমাদের যেন কোনো বদনাম না হয়। তার চিন্তা ছিল সবসময় একটা জাতীয় ঐক্য, সকলকে নিয়ে অসাম্প্রদায়িক সমাজ প্রতিষ্ঠা করা। তিনি সেটা বাস্তবে রূপ দিয়েছিলেন ১৯৭২ সালের সংবিধান প্রতিষ্ঠার মাধ্যমে।

তিনি বলেন, বঙ্গবন্ধু স্বাধীন হওয়ার মাত্র এক বছরের মাথায় একটি সংবিধান দিয়েছেন। আজকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশে অনেক উন্নয়ন হচ্ছে।

শেখ শহিদুল ইসলাম বলেন, মুক্তিযুদ্ধে আমাদের প্রধান অস্ত্র রাইফেল-কামান-বন্দুক এগুলো ছিল না, আমাদের প্রধান অস্ত্র ছিল ঐক্য। সুন্দরবন থেকে তামাবিল, টেকনাফ থেকে তেতুলিয়া সমগ্র জাতি ঐক্যবদ্ধ হয়েছিল।

মন্তব্য

Beta version