-->
শিরোনাম

আওয়ামী লীগ সরকার বিদেশিদের কাছে ধরনা দেয়: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
আওয়ামী লীগ সরকার বিদেশিদের কাছে ধরনা দেয়: মির্জা ফখরুল
জাগপার প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের পররাষ্ট্রমন্ত্রী আমেরিকার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে ধরনা দিয়েছেন যে গণতন্ত্রের জন্য বিএনপিকে নির্বাচনে নিয়ে আসতে হবে। সব সময় ওবায়দুল কাদের সাহেব বলেন, বিএনপি নাকি বিদেশিদের কাছে ধরনা দেয়। আজকে প্রকাশ্যে আমেরিকায় বসে পররাষ্ট্রমন্ত্রী যে অনুরোধগুলো করেছেন তাতে প্রমাণিত হয়েছে যে বিদেশিদের কাছে ধরনা যারা দেয় তারা হচ্ছে আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের মন্ত্রী।

বুধবার (৬ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)-র ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘স্বৈরাচার নিপাত যাক- গণতন্ত্র মুক্তি পাক’ আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে এবং জাগপার সাধারণ সম্পাদক এস এম শাহাদাতের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দ।

পররাষ্ট্রমন্ত্রীর আমেরিকার সফর বিষয়ে তিনি বলেন, আমি সরকারকে বলতে চাই আমেরিকার কাছে ধরনা দেবার তো কোন দরকার নাই। বাংলাদেশে প্রথম কাজটি করুন বেগম খালেদা জিয়াকে মুক্ত করুন। তার বিরুদ্ধে যে মিথ্যা মামলাগুলো করেছেন সেগুলো প্রত্যাহার করুন। আর একটা নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করুন। আপনারা পদত্যাগ করে নিরপেক্ষ নির্বাচনের জন্য নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্থান্তর করুন। এছাড়া দেশে কোন সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

ইশরাক হোসেনের গ্রেফতার বিষয়ে বিএনপির মহাসচিব বলেন, আজকে সরকার ইশরাক হোসেনের বিরুদ্ধে পুরনো মিথ্যা মামলা দেখিয়ে তাকে গ্রেফতার করেছে। অর্থাৎ সরকার আবার সেই পুরনো প্রক্রিয়া শুরু করেছে। বিরোধী দল যাতে গণতন্ত্রের জন্য আন্দোলন করে না পারে সেজন্য গ্রেফতার করে মিথ্যা মামলা দিয়ে আবারও ষড়যন্ত্রের সৃষ্টি করছে। এটা যে শুধুমাত্র ঢাকায় হচ্ছে তা নয় সারাদেশে একই অবস্থা।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর প্রথম যেই কাজটা করেছে তা হচ্ছে সংবাদপত্রের স্বাধীনতা হরণ করা এবং একই সঙ্গে মানুষের মৌলিক অধিকারগুলো হরণ করা। আজকে বাংলাদেশ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। ক্রান্তিকালটি হচ্ছে এদেশে মানুষের অধিকার নেই, এমনকি বেঁচে থাকার যে অধিকার সেইটাও নেই।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সব সময় ড্রাম পেটায়। বলার চেষ্টা করে, আজকে বাংলাদেশের উন্নতি হচ্ছে, বড় বড় প্রজেক্ট দিয়ে তারা বোঝানোর চেষ্টা করে অনেক উন্নতি হচ্ছে। আমরা দেখছি একদিকে যখন এ কথা বলা হচ্ছে অন্যদিকে মানুষ না খেয়ে মরছে। আমরা দেখছি দরিদ্র মানুষ আরও দরিদ্র হচ্ছে।

 

মন্তব্য

Beta version