-->
শিরোনাম

যে নামেই হোক নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে: গণফোরাম

নিজস্ব প্রতিবেদক
যে নামেই হোক নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে: গণফোরাম

গণফোরাম কেন্দ্রীয় কমিটি সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেছেন, আগামী নির্বাচন সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষভাবে করার জন্য অবশ্যই নির্বাচনকালীন সরকার-সেটি জাতীয় বা তত্ত্বাবধায়ক কিংবা তদারকি সরকার যে নামেই হোক গঠন করতে হবে।

তিনি বলেন, কোনো দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে দেওয়া হবে না। এই সেন্টিমেন্টের সঙ্গে দেশের জনগণ ঐক্যবদ্ধ আছে।

শনিবার (১৪ মে) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে গণফোরাম কেন্দ্রীয় কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

সভায় লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী।

তিনি বলেন, অনিশ্চিত রাজনৈতিক পটভূমি এবং পবিত্র সংবিধানকে ভূলণ্ঠিত করে জনগণের মৌলিক ও মানবাধিকারসহ মুক্তিযুদ্ধের মূল্যবোধ ও চেতনাকে ধূলায় মিশিয়ে বর্তমান ক্ষমতাসীন সরকার ৩০ লক্ষ শহীদের স্বপ্নকে পদদলিত করে ব্যর্থ রাষ্ট্রের দিকে দ্রুত গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছে।

তথাকথিত উন্নয়নের আড়ালে রাষ্ট্রের সব প্রতিষ্ঠানকে দলীয় আজ্ঞাবহ এবং যেন তেন ভাবে ক্ষমতায় টিকে থাকার সহায়ক শক্তিতে পরিণত করেছে বলেও উল্লেখ করেন তিনি।

নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ বলেন- ইভিএম পদ্ধতিতে ভোট সুষ্ঠু হওয়ার সম্ভাবনা নাই। বিশেষভাবে বলতে চাই এই সরকারের অধীনে কোন অবাধ ও সুষ্ঠু নির্বাচনের সুযোগ নাই।

আরো বক্তব্য রাখেন নির্বাহী সভাপতি এডভোকেট একেএম জগলুল হায়দার আফ্রিক, এডভোকেট মহসীন রশিদ, এডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, সভাপতি পরিষদ সদস্য এডভোকেট আনসার খান প্রমুখ। সভা সঞ্চালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক লতিফুল বারী হামিম।

মন্তব্য

Beta version