-->

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন পালিত

নিজস্ব প্রতিবেদক
টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন পালিত

টুঙ্গিপাড়া: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন পালন করেছে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় নেতৃবৃন্দ। "বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা" কেন্দ্রীয় কমিটি কর্তৃক টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

এর আগে দুপুরে কেন্দ্রীয় নেতৃবৃন্দ টুঙ্গিপাড়ার ২১ নং কেড়াইলকোপা সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে র‌্যালিযোগে পায়ে হেঁটে বঙ্গবন্ধুর সমাধিস্থলে যান । সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

 

আলোচনা সভায় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির সভাপতি মিয়া মনসফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইয়াছিন মাহামুদের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার প্রধান উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, দৈনিক ভোরের আকাশ পএিকার সম্পাদক ও স্বাধীন বাংলা বেতারের শব্দসৈনিক মনোরঞ্জন ঘোষাল, এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সভাপতি তারিফ আফজাল প্রমুখ।

 

প্রধান অতিথির বক্তব্যে ইকবাল সোবহান চৌধুরী বলেন, আজকের যারা শিশু আগামী দিনের তারা নেতা ও নীতি - নির্ধারক। তারা যদি জাতির জনকের আর্দশ ধারণ করতে পারে তাহলে তাদের ভবিষ্যৎ নিয়ে চিন্তা করতে হবে না। এবং একইভাবে তারা প্রধানমন্ত্রীর আর্দশ ধারণ করতে পারে তাহলে তাদেরকে ঘিরে আগামীর সোনালী বাংলাদেশ তৈরী হবে। তাহলে বাঙ্গালিদের কেউ দাবায়ে রাখতে পারবে না। তাহলে আজকের প্রধানমন্ত্রীর জন্মদিন পালন ও বঙ্গবন্ধুকে স্মরণ করা স্বার্থক ও তাৎপর্যপূর্ণ হবে।

 

বিশেষ অতিথির বক্তব্যে মনোরঞ্জন ঘোষাল বলেন, দেশের দূরদর্শী ও বলিষ্ঠ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ। তিনি ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা‘র জ্যেষ্ঠ সন্তান এবং আওয়ামী লীগের সভাপতি তিনি।

 

তিনি বলেন, বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষণ না দিলে আমরা স্বাধীন সার্বভৌম একটি রাষ্ট্র পেতাম না। বঙ্গবন্ধু একটি স্বাধীন রাষ্ট্র দিয়েছেন আর সেই রাষ্ট্র উন্নয়নের কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

 

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার তুলে দেন।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version