-->
শিরোনাম

বিএনপির সঙ্গে রাজপথে থাকবে কল্যাণ পার্টি

নিজস্ব প্রতিবেদক
বিএনপির সঙ্গে রাজপথে থাকবে কল্যাণ পার্টি

ঢাকা: গণতন্ত্র পুনরুদ্ধারে জাতীয় ঐক্য গড়ার লক্ষ্যে সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে দ্বিতীয় দফায় সংলাপের প্রথম দিনে বাংলাদেশ কল্যাণ পার্টি সঙ্গে বৈঠক করেছে বিএনপি।

 

রোববার দুপুরে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

 

সংলাপ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

তিনি বলেন- নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার, নির্বাচনের আগে সরকারের পদত্যাগ ও বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে কল্যাণ পার্টি বিএনপির সঙ্গে রাজপথে থাকার বিষয়ে একমত পোষণ করেছে। এসব দাবিতে বৃহত্তর আন্দোলনে বিএনপির সঙ্গে কল্যাণ পার্টি রাজপথে থাকবে।

 

অন্যদিকে কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহম্মদ ইবরাহিম বলেন- বিএনপির সব দাবির সঙ্গে তার দল একমত পোষণ করেছেন।

 

তিনি বলেন- অন্য বিষয়গুলোর সঙ্গে তিনি বিএনপি চেয়ারপারসনসহ কারাবন্দি আলেমদেরও মুক্তির দাবি যুক্ত করেন। আগামীর আন্দোলনে চমক আছেও বলে জানান।

 

সংলাপে বিএনপির পক্ষে মহাসচিবের সঙ্গে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানও উপস্থি ছিলেন।

 

অন্যদিকে কল্যাণ পার্টির মহাসচিব আবদুল আউয়াল মামুন, অতিরিক্ত মহাসচিব নুরুল কবির পিন্টু, যুগ্ম-মহাসচিব সোহেল মোল্লা, আব্দুল্লাহ আল হাসান সাকিব, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাহবুবুর রহমান শামিম, উত্তরের সেক্রেটারি জামাল হোসেন, মহানগর দক্ষিণের সভাপতি আবু হানিফ ও উত্তরের সেক্রেটারি আবু ইউসুফ সংলাপে অংশ নেন।

 

এর আগে প্রথম দফায় সরকার-বিরোধী বৃহত্তর যুগপৎ আন্দোলন গড়ে তোলার লক্ষ্যকে সামনে রেখে এ বছরের ২৪ মে সমমনা রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করে বিএনপি। প্রথম দফার ওই সংলাপে ২৩টি দল অংশ নেয়।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version