-->
রোগ মুক্তি কামনায় প্রার্থনা সভা ও দোয়া মাহফিল

বঙ্গবন্ধুকে হত্যার প্রতিবাদে সোচ্চার ছিলেন ডা. এস এ মালেক : মনোরঞ্জন ঘোষাল

নিজস্ব প্রতিবেদক
বঙ্গবন্ধুকে হত্যার প্রতিবাদে সোচ্চার ছিলেন ডা. এস এ মালেক : মনোরঞ্জন ঘোষাল

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য বর্ষিয়ান রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধা ডা. এস এ মালেকের আশু রোগমুক্তি কামনায় বঙ্গবন্ধু পরিষদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ইউনিট কর্তৃক শনিবার এলিফ্যান্ট রোডস্থ স্টার কাবাব এন্ড রেস্টুরেন্টের তৃতীয় তলায় দোয়া ও প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়।

 

বঙ্গবন্ধু পরিষদ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ইউনিটের সভাপতি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রধান রাসায়নিক পরীক্ষক দুলাল কৃষ্ণ সাহার সভাপতিত্বে ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ইউনিটের সাধারণ সম্পাদক মো. বাবুল সরকারের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক ও দৈনিক ভোরের আকাশ সম্পাদক মনোরঞ্জন ঘোষাল, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগের খ্যাতিমান অধ্যাপক আ ব ম ফারুক ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের বরেণ্য সংগীত শিল্পী ও দৈনিক ভোরের আকাশ সম্পাদক মনোরঞ্জন ঘোষাল ডা. এস এ মালেককে স্মরণ করে বলেন- ‘১৯৭৫ এর ১৫ ই আগস্ট বঙ্গবন্ধুসহ পুরো পরিবারকে হত্যার প্রতিবাদে মালেক ভাই জনমত সৃষ্টির জন্য লেখনি চালিয়ে যান এবং ভারতের কলকাতা গিয়ে আশ্রয় নেন। সেখানে ডাক্তার রাজীব বোস নাম ধারণ করে চিকিৎসা সেবা চালাতে থাকেন এবং দেশ-বিদেশে বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকে আরো সোচ্চার করতে কাজ করেন। মনোরঞ্জন ঘোষাল তাঁর বক্তৃতায় মহান স্রষ্টার কাছে প্রার্থনা জানিয়ে ডা. মালেকের দ্রুত আরোগ্য কামনা করেন।

 

সভাপতির বক্তব্যে ড. দুলাল কৃষ্ণ সাহা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা থাকাকালীন সময় মালেক স্যারের দূরদর্শী পরামর্শ ও কর্মদক্ষতা এ দেশকে উন্নয়নশীল দেশ হতে ও মধ্যম আয়ের দেশে উন্নীত করার ক্ষেত্রে বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। দেশ ও জাতির সংকটময় সময়ে স্যারের রাজনৈতিক বিশ্লেষণ, অসীম সাহস, উৎসাহ ও অনুপ্রেরণা যুগিয়েছেন।

 

তিনি আরো বলেন, ডাক্তার এস এ মালেক স্যার একাধারে খ্যাতিমান চিকিৎসক, নিরেট একজন সজ্জন ব্যক্তি যার মেধা প্রজ্ঞা ও চিন্তা চেতনা দেশ ও দশের সেবা ও উন্নয়ন। স্যারের বলিষ্ঠ দিকনির্দেশনায় দেশের সকল প্রতিষ্ঠানে আজ বঙ্গবন্ধুর রাজনীতি দর্শন নিয়ে গবেষণা ও আলোচনার কেন্দ্রবিন্দুতে ধাবিত হচ্ছে।

 

তিনি যেন মহান স্রষ্টার অসীম কৃপায় দ্রুত রোগ মুক্ত হয়ে আমাদের মাঝে ফিরে আসেন সে কামনাই করি। বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগের খ্যাতিমান অধ্যাপক আ ব ম ফারুক বলেন- ডা. এস এ মালেক বঙ্গবন্ধু পরিষদকে সুসংগঠিত করে আজ এ অবস্থানে এনেছেন। সংগঠনকে দেশ ও জাতির কাছে এগিয়ে নিয়ে গেছেন। তাঁর অসুস্থতার কারণে আমরা তাঁর মেধা-প্রজ্ঞা ও পরামর্শ হতে বঞ্চিত হচ্ছি। তার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চাই।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version