-->
শিরোনাম

শান্তিপূর্ণ নির্বাচনে বাধা দেয়ার চেষ্টার করলে প্রতিহত করা হবে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
শান্তিপূর্ণ নির্বাচনে বাধা দেয়ার চেষ্টার করলে প্রতিহত করা হবে: ওবায়দুল কাদের

অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনে কেউ বাধা দিতে আসলে তা প্রতিহত করা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বায়দুল কাদের।

 

তিনি বলেন, আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন আমরা করব। সবাইকে বলছি এই নির্বাচনে আসতে। তবে যারাই বাধা দেবে, তাদের প্রতিহত করব।

 

শুক্রবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে শহীদ শেখ জামালের ৭০তম জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ শেষে সেতুমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, বিএনপি কখনও দ্রুত, কখনও ধীরগতির আন্দোলন, মানববন্ধন, পদযাত্রা, গণঅভ্যুত্থান করছে। আমরা আগামী নির্বাচন পর্যন্ত মাঠে থাকবো। আওয়ামী লীগ কোন পাল্টাপাল্টি কর্মসূচী যাচ্ছে না। বিএনপি অপ-রাজনীতি থেকে এদেশের জনগণের জানমাল রক্ষা করার জন্যেই শান্তি সমাবেশ করা হচ্ছে। জনগণকে শান্তির ডাক জানিয়ে দিতে চাই।

 

এ সময় তিনি বঙ্গবন্ধঘু হত্যাকান্ডের বিষয়টি উল্লেখ করে বলেন, মানব সভ্যতার ইতিহাসে সবচেয়ে নৃশংস হত্যাকান্ড জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা। একই ষড়যন্ত্রের ধারাবাহিকতায় ৭৫ সালের ৩ নভেম্বর জেল হত্যা ও ২০০৪ সালের ২১ আগস্টে হত্যাকান্ড ঘটানো হয়। এই তিনটি ঘটনা একইসুত্রে গাঁথা। হত্যা, যড়যন্ত্র, বিশ্বাস ঘাতকতার বদলে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপ দিতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে। একই সঙ্গে জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবো, তাদেরকে পরাজিত করবো, পরাভূত করবো।

 

শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ডা.মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এসএম কামাল হোসেন ও অ্যাডভোকেট আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, উপ-প্রচার সম্পাদক সৈয়দ আব্দুল আউয়াল শামীম, কার্য নিবাহী সদস্য আনোয়ার হোসেন ও শাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

 

এরপর আওয়ামী লীগের অঙ্গসংগঠন আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, বাংলাদেশ কৃষক লীগ ও বাংলাদেশ ছাত্রলীগ শেখ জামালের কবরে পুষ্পস্তবক অর্পণ করে।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version