-->
শিরোনাম

বিদেশিরা নয়, দেশের জনগণ রাষ্ট্র ক্ষমতায় বসাবে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
বিদেশিরা নয়, দেশের জনগণ রাষ্ট্র ক্ষমতায় বসাবে: ওবায়দুল কাদের

বিদেশিরা নয়, দেশের জনগণ রাষ্ট্র ক্ষমতায় বসাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিদেশিরা বাংলাদেশে ক্ষমতায় বসাবে- এমন অসম্ভব চিন্তা আওয়ামী লীগ করে না রাষ্ট্রক্ষমতায় বসাবে এদেশের জনগণ।

 

মঙ্গলবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে চিত্রনায়ক ফারুকের মরদেহে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, দেশের ক্ষমতার মালিক বিদেশিরা নয়, বরং মালিক হলো দেশের জনগণ। সুতরাং ক্ষমতায় বসাতে হলে বসাবে দেশের জনগণ।

 

শেখ হাসিনা নিজেই বলেছেন— আমরা ক্ষমতায় আসতে চাই জনগণের ভোটে। জনগণ চাইলে আছি, না চাইলে নাই।

 

শেখ হাসিনা বিদেশি শক্তিকে ভয় পান না মন্তব্য করে তিনি বলেন, এই মানসিকতা যার (শেখ হাসিনা), তিনি বিদেশি বা দেশীয় ষড়যন্ত্রকারীদের ভয় পাবেন, এটা ভাবার কোনও কারণ নেই।

 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তিনি মনে করছেন পশ্চিমারা তাকে ক্ষমতায় বসাতে পারবে, তার দলকে ক্ষমতায় বসাতে পারবে। সেই কারণে ঘন ঘন তাদের দুয়ারে ধরনা দিচ্ছেন, নালিশ করছেন, লবিস্ট নিয়োগ করছেন।

 

এসময় নায়ক ফারুক প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজনৈতিক বিশ্বাস, আচরণ ও কর্মকান্ডে তিনি এক চুলও তার আদর্শ থেকে নড়েননি। মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে গেছেন। আদর্শের প্রশ্নে তিনি ছিলেন অবিচল, পাহাড়ের মতো অটল।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পুরস্কৃত করেছেন, জাতীয় সংসদে গুলশান আসনে মনোনয়ন দানের মাধ্যমে। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, তিনি এলাকাবাসীর জন্য কিছু করার সময় পাননি।

 

অনেক দিন নায়ক ফারুক সিঙ্গাপুরের হাসপাতালে কোমায় ছিলেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘কিছু দিন আগে তার গলার স্বর টেলিফোনে শুনতে পেলাম। আমরা ভেবেছি, তিনি সুস্থ হয়ে ফিরে আসবেন। কিন্তু তিনি ফিরে এসেছেন, মরদেহ হয়ে। তার থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। বিশেষ করে আদর্শের প্রশ্নে তিনি সংকটেও দিশেহারা হননি।’

 

চিত্রনায়ক ফারুকের বেশ কয়েকটি চলচ্চিত্র ভালো লেগেছে উল্লেখ করে তিনি আরও বলেন, তিনি ভালো লাগার মতোই নায়ক ছিলেন। তার লাইফটা ছিল কালারফুল। একদিকে তিনি ছিলেন ভালো নায়ক, অন্যদিকে রাজনীতিবিদ। শুধু তাই নয়, তিনি ছিলেন একজন সক্রিয় রাজনীতিবিদ।

 

চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক সোমবার (১৫ মে) সকালে সিঙ্গাপুরে মারা যান। মঙ্গলবার (১৬ মে) সকালে তার মরদেহ ঢাকায় এসে পৌঁছেছে। সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে এদিন বেলা সাড়ে ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয় ফারুকের মরদেহ।

 

এ সময় রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন চৌধুরীর পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

এছাড়াও ফারুককে শ্রদ্ধা জানাতে বিভিন্ন রাজনৈতিক দল, নাট্যদল, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, বিশিষ্ট রাজনীতিক, সিনেমার তারকা ছাড়াও ভিড় করেন অগণিত সাধারণ মানুষ।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version