-->
শিরোনাম

অবরোধের সমর্থনে রাজধানীর বিভিন্ন স্থানে বিএনপির মিছিল

নিজস্ব প্রতিবেদক
অবরোধের সমর্থনে রাজধানীর বিভিন্ন স্থানে বিএনপির মিছিল

বিএনপির ডাকে টানা ৭২ ঘন্টার অবরোধ কর্মসূচি শুরু হয়েছে মঙ্গলবার সকাল থেকে। এই অবরোধের সমর্থনে সকাল থেকে বিভিন্ন স্থানে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করে।

 

মঙ্গলবার সকালে ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোড থেকে সাইনবোর্ড পর্যন্ত বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম, সহ অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, মন্টু মেম্বার সভাপতি নারায়ণগঞ্জ জেলা শ্রমিক দল, সালাউদ্দিন সালু সাধারণ সম্পাদক নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দল, জুবায়ের রহমান জিকু সাধারণ সম্পাদক নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল।

 

অবরোধের সমর্থনে সকালে ঢাকার টিটিপাড়া থেকে কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ আউয়াল ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক পাভেল সিকদারের নেতৃত্বে ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা।

 

এ সময় উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক রহিম ভূঁইয়া, সোহরাওয়ার্দী কলেজের যুগ্ম আহ্বায়ক রুবেল, আইএইচটি সাবেক সদস্য সচিব রাফসান, ওয়ারী থানার আহ্বায়ক হৃদয়, সূত্রাপুরের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হিমু, মহানগর ছাত্রনেতা মিরাজ, আমান, ডাঃ মুশফিক-সহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

বিএনপির ৩ দিন ব্যাপী অবরোধের ১ম দিনে বিজয় নগর পানির ট্যান্কি থেকে পল্টন মোড় পর্যন্ত মিছিল হয়েছে। উপস্থিত ছিলেন ছাত্রদলের যুগ্ম-সম্পাদক মো: সাফি ইসলাম। আরো উপস্থিত ছিলো কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম-সম্পাদক শিপন বিশ্বাস, কেন্দ্রীয় ছাত্রদলের পাঠাগার সম্পাদক মো: আসাদুজ্জামান রিংকু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম-সম্পাদক সাকিব এবং শামিম শুভ মহানগরী পুর্ব ছাত্রদলের যুগ্ম আহব্বায়ক নাইম, বায়জিদ,দক্ষিন ছাত্রদলের যুগ্ম আহব্বায়ক রিযাজ এবং শাহবাগ থানা ছাত্রদলের সদস্য সচিব সাদ্দাম সহ ছাত্রদল, যুবদল, সেচ্ছাসেবক দল সহ স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

রাজধানীর খিলগাঁও এলাকায় বিক্ষোভ করেছে ছাত্রদল। আজ সকালে বিক্ষোভ মিছিল করে অবস্থান নিতে দেখা গেছে ছাত্রদলের নেতাকর্মীদের। এ বিক্ষোভের নেতৃত্বে দিয়েছেন ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান ও সহ সভাপতি নাছির উদ্দিন নাছির।

 

বিক্ষোভে অংশ নেন ছাত্রদলের সহ সভাপতি আরিফুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল আরিফ, আব্দুস সাত্তার পিয়াস, মোঃ মোস্তাফিজুর রহমান, সহ সাধারণ সম্পাদক হায়াত মাহমুদ জুয়েল, সহ সাংগঠনিক ইমরান নওশাদ ও সদস্য মোঃ শাহেদ হাসান, ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক পূ মোঃ হুমায়ন কবির, যুগ্ম আহবায়ক সোহাগ ভূইয়া, ইফতেখার উদ্দিন ফয়সাল,কাজী ইকবাল হোসেন শিখর, আনোয়ার হোসেন বাপ্পি, আল আমিন, আব্দুর রাজীব ও সদস্য মনিরুজ্জামান টিটু এবং রাফাত জামান গাফ্ফার আহবায়ক,সবুজবাগ থানা সহ বিভিন্ন থানার সভাপতি ও সাধারণ সম্পাদক সহ নেতৃবৃন্দ।

 

তিতুমীর কলেজ ছাত্রদলের সভাপতি আরিফুর রহমান এমদাদ ও সাধারণ সম্পাদক ইমাম হোসেন এর নেতৃত্বে গুলশানে অবরোধের সমর্থনে মিছিল হয়েছে। অবরোধের সমর্থনে রাজধানীর আগারগায়ে কৃষকদলের সভাপতি কৃষিবিদ হাসান তুহিন ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুলের নেতৃত্বে মিছিল অনুষ্ঠিত হয়েছে।

 

এছাড়া এখন রাজধানী বিভিন্ন এলাকায় মিছিল ও সমাবেশ অব্যাহত রয়েছে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version