-->

অবরোধের সমর্থনে পল্টনে ১২ দলীয় জোটের মিছিল

নিজস্ব প্রতিবেদক
অবরোধের সমর্থনে পল্টনে ১২ দলীয় জোটের মিছিল

অবরোধের সমর্থনে রাজধানীতে মিছিল করেছে সমমনা ১২ দলীয় জোট।

 

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব থেকে এ মিছিল শুরু হয়ে পল্টন মোড়ে পিকেটিং করে আবার প্রেসক্লাবে এসে শেষ হয়।

 

এসময় নেতারা বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচীকে বাঁধা দিতে সর্বাত্মক চেষ্টা করেছে আওয়ামী লীগ ও আইনশৃঙ্খলা বাহিনী। সরকারের নির্যাতন ও অনিয়মের বিরুদ্ধে যারাই প্রতিবাদ করেছেন, সমালোচনা করেছেন, তাদের বিরুদ্ধেই অত্যাচার ও মামলার খড়গ নেমে এসেছে।

 

নেতারা বলেন, নজিরবিহীন অত্যাচার, নির্যাতন, ও খুনের শিকার হয়েও গণতন্ত্রের পক্ষের দলগুলো সহিংসতার পথ বেছে নেয়নি। নেতাকর্মীরাও শান্তিপূর্ণ ও অহিংস আন্দোলনে স্বত:স্ফূর্তভাবে যোগ দিয়েছেন। গণতন্ত্র পুনরুদ্ধারের যৌক্তিক দাবির সাথে একমত পোষণ করে গণতন্ত্রের পক্ষের সব রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হয়েছেন এবং আওয়ামী লীগের বিরুদ্ধে একত্রে জোর আন্দোলন গড়ে তুলেছেন। গণতন্ত্রের পক্ষের সব আন্তর্জাতিক সংস্থা ও দেশগুলো একটি সুষ্ঠু ও অংশীদারিত্বমূলক নির্বাচন অনুষ্ঠানের জন্য সরকারকে চাপ দিচ্ছেন।

 

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বাংলাদেশ মুসলিম লীগের চেয়ারম্যান এডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জাতীয় গণতান্ত্রিক পার্টির সিনিয়র সভাপতি রাশেদ প্রধান, বাংলা ন্যাপ ভাষানী চেয়ারম্যান আজারুল ইসলাম, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নোয়াব আলী আব্বাস খান, বাংলাদেশ এলডিপির অতিরিক্ত মহাসচিব তমিজ উদ্দিন টিপু টিটু, জমিয়াতে উলামায়ে ইসলাম এর সাংগঠনিক সম্পাদক মুফতি জাকির হোসেন, বাংলাদেশ কল্যাণ পার্টির অতিরিক্ত মহাসচিব আব্দুল্লাহ আল হাসান সাকিব, শরিফুল ইসলাম মিলন যুগ্ম মহাসচিব বাংলাদেশ লেবার পার্টি প্রমুখ।

 

ভোরের আকাশ/নি/আসা

মন্তব্য

Beta version