-->
শিরোনাম

সিসিক মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ আনোয়ারুজ্জামান চৌধুরীর

খালেদ উসমানী, সিলেট
সিসিক মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ আনোয়ারুজ্জামান চৌধুরীর

সিলেট সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। মঙ্গলবার বিকেল ৪টায় সিসিক ভবনের সামনে এক বিশাল সুধী সমাবেশের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে সদ্য বিদায়ী মেয়র আরিফুর হক চৌধুরীর কাছ থেকে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। এ সময় মেয়রের সঙ্গে দায়িত্ব গ্রহণ করেছেন সিসিক কাউন্সিলরা। সিলেট সিটি করপোরেশন আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ এমপি।

 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন আনোয়ারুজ্জামান চৌধুরী দেশে-বিদেশে একজন জনপ্রিয় মানুষ। তার মেধা ও অভিজ্ঞতায় সিলেট সিটি করপোরেশনের মানুষের সব সমস্যা অবশ্যই দূর হবে। বিশেষ করে জলাবদ্ধতা সমস্যার সমাধানে নতুন মেয়র মনোযোগী হবেন। সবার সহযোগিতায় সিলেট সিটি করপোরেশন একটি সফল সিটি করপোরেশন হবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

 

প্রথমেই শুভেচ্ছা বক্তব্য দেন সিসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিমা ইয়াসমিন। বক্তব্য দেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির হোসেন খান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সংসদ সদস্য রফিকুর রহমান চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সভাপতিমন্ডলীর সদস্য সৈয়দা জেবুন্নেসা হকসহ সুশীল সমাজের নেতারা।

 

সুধী সমাবেশে সিসিকের নবনির্বাচিত কাউন্সিলর, সিসিকের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও উপস্থিত ছিলেন সিলেট জেলা-মহানগর আওয়ামী লীগ ও তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা এবং সুশীল সমাজ ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারাসহ নগরীর বিভিন্ন শ্রেণি সাধারণ মানুষ।

 

আনোয়ারুজ্জামান চৌধুরী তার বক্তব্যর প্রথমেই কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা, সাংবাদিক ও সিলেট সিটি করপোরেশনের সকল ভোটারদের প্রতি। তিনি বলেন আপনাদের সকলের সহযোগিতায় আমি মেয়র নির্বাচিত হয়েছি। আপনাদের সকলের সহযোগিতা ও পরামর্শ নিয়ে একটি আধুনিক ও স্মার্ট নগরী গড়ার লক্ষ্য আমি কাজ করব। এ সময় তিনি সবার দোয়া ও সহযোগিতা কামনা করেন।

 

এর আগে নৌকা প্রতীকে আনোয়ারুজ্জামান চৌধুরী ২১ দফা ইশতেহার নিয়ে গত ২১ জুন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ১,১৯,৯৯১ ভোট পেয়ে সিসিকের মেয়র নির্বাচিত হন। বিগত দিনে সিলেট সিটি করপোরেশনের উন্নয়নের জন্য বর্তমান সরকার পর্যাপ্ত অর্থবরাদ্দ দিলেও অপরিকল্পিত নগরায়ন এর জন্য সিলেট শহরে জলাবদ্ধতা, অপরিচ্ছন্ন নগরী, বিশুদ্ধ পানির অভাব, যানজট, মশার উপদ্রব প্রকট আকার ধারন করেছে। আনোয়ারুজ্জামান চৌধুরী একটি পরিকল্পিত নগরীর স্বপ্ন নিয়ে সাধারণ মানুষের কাছে ঘোষিত ২১ দফা ইশতেহার বাস্তবায়নের অঙ্গিকার করেন।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version