-->
শিরোনাম

অবরোধের সমর্থনে রাজধানীতে বিএনপির মিছিল, পিকেটিং

নিজস্ব প্রতিবেদক
অবরোধের সমর্থনে রাজধানীতে বিএনপির মিছিল, পিকেটিং

সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে এক দফা দাবি আদায়ে বিএনপি ঘোষিত পঞ্চম দফা অবরোধের প্রথম দিন বুধবার সকাল রাজধানীতে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল ও সড়ক অবরোধ করেছেন। সকাল থেকে নেতা কর্মীদের খন্ড খন্ড মিছিল করতে দেখা যাচ্ছে।

 

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে পিকেটিং ও সড়ক অবরোধ করা হয় শাহবাগ ও প্রেস ক্লাব এলাকায়। সকাল সাড়ে ছয়টায় শাহবাগ থেকে শেরাটন সড়কে তিনি নেতাকর্মীদের সাথে নিয়ে সড়ক অবরোধ করে পিকেটিং করেন, বিক্ষোভ মিছিল করেন।

 

এ সময় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা.রফিকুল ইসলাম, সাবেক কাউন্সিলর নিলুফার ইয়াসমিন,ছাত্রদল নেতা ডাক্তার আউয়াল,যুবদল নেতা সোহেল আহমেদ,ছাত্রদলের ডাক্তার লোহানি, সুমাইয়া, উর্মি, মহিউদ্দিন মাহি, ডাঃ সাব্বির, ডাঃ প্রতীক, ডাঃ মমি, ডাঃ জিসান, ঢাকা কলেজ ছাত্রদলের সহ-সভাপতি ইমন, ঢাবি বিজয় একাত্তর হলের জিএস বিএম কাওসার, মহানগর ছাত্রদল নেতা আমান, মিরাজ, আসাদ, সিয়াম, আইএইচটি সাবেক সদস্য সচিব রাফসান হোসেন, বাঙলা কলেজ ছাত্রদলের যুগ্ম সম্পাদক কাজী কাওসার, শেকৃবি সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেন, এটিআই আহ্বায়ক জলিল-সহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

 

অবরোধের সমর্থনে স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসানের নেতৃত্বে সকালে কমলাপুর রেলস্টেশনের সামনের সড়কে মিছিল হয়। মিছিলে আরো উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি কামরুজ্জামান বিপ্লব, আব্দুল কুদ্দুস, সরদার নুরুজ্জামান, ড. মফিদুল ইসলাম, যুগ্ম সম্পাদক জেড আই কামাল,আমিনুল ইসলাম মহসিন,সহ সাংগঠনিক সম্পাদক মাসুম ভুইয়া, তৌহিদুল ইসলাম টিটুসহ নেতাকর্মীরা।

 

পল্লবী থানা বিএনপি ও অঙ্গসংগঠনের মিছিল হয়েছে। বাংলাবাজার এলাকায় বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতাকর্মীরা। জবি ছাত্রদল সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম ও সাধারণ সম্পাদক সুজন মোল্লার নেতৃত্বে মিছিলটি কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি এবিএম মাহমুদ আলম সর্দার,  জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলেরসহ সভাপতি- শামীম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক - সুমন সর্দার,জাফর আহমেদ প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রুমি,ইয়াকুব শেখ অনিক,দপ্তর সম্পাদক সাখাওয়াতুল ইসলাম খান পরাগ, মেহেদী হাসান অর্নব,আসিফ আল ইমরান, আরিফুল ইসলাম আরিফ, স্বাস্থ্য বিষয় সম্পাদক- রায়হান হোসেন, সমাজসেবা সম্পাদক- রবিন মিয়া শাওন,সাংস্কৃতিক সম্পাদক-মেহেদী হাসান, তথ্য ও গবেষণা সম্পাদক-রবিউল ইসলাম শাওন,বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক-মিরাজ,আপ্যায়ন সম্পাদক- মুজাম্মেল মামুন ডেনি,সহ সাংগঠনিক সম্পাদক-সাঈদুল হাসান, মামুন জামান,মামুনুর রশিদ,মনিরুজ্জামান, মাসফিক,মাহবুব আলমসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

 

ফার্মগেট এলাকায় তেজগাঁও কলেজ ছাত্রদল মিছিল ও পিকেটিং করেছে। সংগঠনের সভাপতি ফয়সাল দেওয়ান ও সাধারণ সম্পাদক মোঃ বেলাল হোসেন খানের নেতৃত্বে মিছিলে আরও বিভিন্ন স্তরের নেতাকর্মী।

মন্তব্য

Beta version