-->

ভাই -বোনের লড়াই: কিশোরগঞ্জ ১

হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি 
ভাই -বোনের লড়াই: কিশোরগঞ্জ ১

কিশোরগঞ্জ-১ ( সদর-হোসেনপুর) আসনে ভাই-বোনের এর মধ্যে লড়াই হবে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে।

 

তারা হলেন ,সাবেক স্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের ছেলে ও মেয়ে প্রয়াত সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ভাই-বোন প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সাবেক সাময়িক সচিব মেজর জেনারেল অবসরপ্রাপ্ত সৈয়দ শাফায়েতুল ইসলাম ও বর্তমান এমপি ডক্টর সৈয়দা জাকিয়া নূর লিপি।

 

সৈয়দ শাফায়েতুল ইসলাম আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে আসনটিতে তার ছোট বোন লিপির প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রাপ্তি হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন।

 

এক  শতাংশ ভোটারের তথ্য ও স্বাক্ষর গরমিলের কারণে ৩ ডিসেম্বর মনোনয়ন বাতিল করেন কিশোরগঞ্জের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল কালাম আজাদ। পরে আপিলে ১০ ডিসেম্বর প্রার্থীতা ফিরে পান। ১৭ ডিসেম্বর মনোনয়ন পত্র প্রত্যাহরের শেষ দিন থাকলে তিনি তা করেন নি ।

 

এ আসনটিতে সাতজন প্রার্থী মনোনয়ন জমা দিলেও রবিবার (১৭ডিসেম্বর) দুইজন মনোনয়ন প্রত্যাহার করেন। তারা হলেন, সৈয়দ আশরাফুল ইসলামের চাচাতো ভাই জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক বিসিবি পরিচালক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু(স্বতন্ত্র) ও জাকের পার্টির প্রার্থী মো.নাসির উদ্দিন। 

 

সাত জন দলীয় ও একজন স্বতন্ত্র প্রার্থীরা হলেন, আ’লীগের নৌকা প্রতীকে ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি, জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গল প্রতীকে চক্ষু বিশেজ্ঞ ডা. মো, আব্দুল হাই, এনপিপি প্রার্থী আম প্রতীক মো.আনোয়ারুল কিবরিয়া, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট প্রার্থী ছড়ি প্রতীকে  মো. আব্দুল আউয়াল, ইসলামী ঐক্যজোট প্রার্থী হাতপাখা মো.আশরাফ উদ্দিন, বাংলাদেশ কংগ্রেস প্রার্থী ডাব প্রতীকে মোবারক হোসেন ও স্বতন্ত্র প্রার্থী ঈগল এমপি লিপির বড় ভাই মেজর জেনারেল(অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version