-->
শিরোনাম
শরীয়তপুর-২

নড়িয়ায় স্বতন্ত্র প্রার্থীর আশ্রয়ে বিএনপি, জামায়াতের ক্যাডাররা 

শরীয়তপুর প্রতিনিধি
নড়িয়ায় স্বতন্ত্র প্রার্থীর আশ্রয়ে বিএনপি, জামায়াতের ক্যাডাররা 

শরীয়তপুর-২ আসনের নড়িয়াতে নির্বাচনী সহিংসতা অব্যাহত রয়েছে। এ আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ডা. খালেদ শওকত আলীর আশ্রয়ে বিএনপি-জামায়াতের ক্যাডাররা তৎপর হয়ে ওঠেছে। নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন এলাকা থেকে বিএনপি-জামায়াতের ক্যাডাররা এসে জড়ো হচ্ছে নড়িয়াতে। নির্বাচনকে বানচাল ও প্রশ্নবিদ্ধ করতে ককটেল বিষ্ফোরণ ও চোরাগুপ্তা হামলাসহ নানা সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে তারা।

 

গত ১ সপ্তাহে নৌকার নির্বাচনী অফিস পুড়িয়ে দেয়া, মিছিলে ককটেল ও বোমা নিক্ষেপ ও চোরাগুপ্তা হামলায় বহু ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে।

 

শনিবার রাতে শরীয়তপুর ২ নির্বাচনী এলাকার মূলফৎগঞ্জ বাঁশতলা বাজারে সংঘর্ষের ঘটনা ঘটে। এখানে ককটেল হামলায় প্রায় ১০ জন আহতে হয়েছে। আহতদের শরীয়তপুর সদর হাসপাতালে ও অন্যান্য স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেয়া হচ্ছে।

 

এর আগে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের বোমা হামলায় নড়িয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান বিপ্লবসহ অন্তত ১০ জন নেতাকর্মী গুরুতর আহত হয়ে চিকিৎসাধীনরয়েছেন।

 

স্বতন্ত্র প্রার্থী ডা. খালেদ শওকত আলীর দাবী, শনিবার সন্ধ্যায় মূলফৎগঞ্জ বাজার এলাকায় ঈগল প্রতীকের গণসংযোগকালে নৌকার সমর্থকরা দেশীয় অস্ত্র ও ককটেল নিয়ে হামলা চালায়।

 

তবে আওয়ামী লীগ সমর্থকদের দাবি, নির্বাচনের পরিবেশ নষ্ট ও প্রশ্নবিদ্ধ করতে নিজেরাই নিজেদের মধ্যে এ সংঘর্ষ ঘটিয়েছে। এর মধ্যে বিএনপি-জামায়াতের ক্যাডাররা জড়িত রয়েছে।

 

নৌকা প্রতীকের নির্বাচনী পরিচালনার প্রধান সমন্বয়ক নড়িয়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বলেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও বানচাল করতে স্বতন্ত্র প্রার্থীর আশ্রয়ে বিএনপি-জামায়াতের ক্যাডাররা তৎপর হয়ে ওঠেছে। ইতোমধ্যে তারা নড়িয়ার বিভিন্ন এলাকায় নৌকার নির্বাচনী অফিস ভাংচুর ও পুড়িয়ে দেয়া, মিছিলে নেতাকর্মীদের উপর চোরাগুপ্তা হামলা ও বোমা-ককটেল ফাটিয়ে নানা ধরনের সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে।

 

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নড়িয়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আসনটিতে আওয়ামী লীগের প্রার্থী আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডাঃ খালেদ শওকত আলী।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version