-->

নৌকার দুর্গে ঈগলের হানা, ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা

হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি
নৌকার দুর্গে ঈগলের হানা, ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা

কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনে আগামী ৭ জানুয়ারীতে অনুষ্ঠিতব্য আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৮ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করলেও মূলত ৩জন প্রার্থী প্রচার প্রচারনায় এগিয়ে রয়েছেন। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থী ও সমর্থকদের মধ্যে কানাঘোষা ও হিসেব নিকেষ চলছে কে হবে বহুল প্রতিক্ষিত এ আসনের বিজয়ী।

 

এ আসনে মোট ভোটার রয়েছে ৫ লক্ষ ১৩ হাজার ৯৭৮ জন। হোসেনপুরের ৬টি ইউনিয়ন ও একটি পৌর এলাকায় ভোটার রয়েছে ১ লক্ষ ৬৩ হাজার ৬৪৬ জন। এছাড়াও কিশোরগঞ্জ সদর উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌর এলাকায় ভোটার রয়েছে ৩ লক্ষ ৫০ হাজার ৩৩২ জন।

 

এ বছর সৈয়দ পরিবার থেকে নৌকা পেতে ৩ জন মনোনয়ন কিনেন। তারা হলেন, বর্তমান এমপি যিনি এবারও নৌকা পেয়েছেন ডা. জাকিয়া নূর লিপি, তারই বড় ভাই বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম ও সৈয়দ আশফাকুল ইসলাম টিটু ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন।

 

নৌকা না পেয়ে সৈয়দ আশফাকুল ইসলাম নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ সাফায়াতুল ইসলামের পক্ষে আটসাঁট হয়ে লড়ছেন। অন্যদিকে হুমায়ুন নৌকা না পেয়ে সড়ে দাঁড়ালেও তার অনুসারীগণ নৌকার বিপক্ষে কাজ করছেন। তারা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক স্বতন্ত্র হয়ে ঈগল প্রতীক নিয়ে দ্বাদশ জাতীয় সংসদের এমপি পদে নির্বাচন করছেন।

 

মেয়াদ উত্তীর্ণ কমিটি করতে না পারায় তৃণমূল আ’লীগের অনেকেই নৌকার বিপক্ষে ঈগলের পক্ষ হয়ে দ্বাদশ নির্বাচনে মাঠ চষে বেড়াচ্ছেন। এদের মধ্যে রয়েছেন, নৌকা প্রতীক নিয়ে দু’বারের হোসেনপুর পৌর মেয়র আব্দুল কাইয়ুম খোকন, রাইসুল হাসান কেনেডি, হোসেনপুর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ সোহেল, জিনারী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আজহারুল ইসলাম রুহিদ, উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা সারোয়ারের গোবিন্দপুর ইউনিয়ন আ’লীগের যুব ও ক্রীড়া সম্পাদক সারোয়ার রানা, গোবিন্দপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা কাঞ্চন, হোসেনপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মোখলেস, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুনের অনুযারীরা।

 

আর এ সকল নেতা-কর্মীদের সংগঠিত করছেন, কিশোরগঞ্জ জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি ঈগলের পক্ষ হয়ে সকাল থেকে শেষ রাত অবদি বর্তমান এমপির ব্যথতার সাফাই গেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন।

 

এদিকে আ.লীগের নৌকা প্রতীক পাওয়া ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি নৌকাকে বিজয়ী করতে তার আরেক ছোট বোন রুপাকে নিয়ে সকাল থেকে রাত পর্যন্ত পথসভায় ভাইয়ের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে আরেকবার সুযোগ চান।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version