-->
শিরোনাম
মাদারীপুর-৩

প্রার্থী ছয়জন হলেও মাঠে রয়েছে নৌকা ও ঈগল

মাদারীপুর প্রতিনিধি
প্রার্থী ছয়জন হলেও মাঠে রয়েছে নৌকা ও ঈগল
নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপ ও সতন্ত্র প্রার্থী মোসা. তাহমিনা বেগম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাঠে প্রার্থী ও সমর্থকরা প্রচার প্রচারনায় সরগরম রয়েছে। মাদারীপুর সদরের আংশিক (পাঁচটি ইউনিয়ন) কালকিনি ও ডাসার উপজেলা নিয়ে ২২০ মাদারীপুর-৩ আসন। এই আসনটিতে ছয়জন প্রার্থী মনোনয়ন বৈধতা পেলেও হাকডাক দিয়ে ভোট যুদ্ধে মাঠে রয়েছে নৌকা ও ঈগল।

 

দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষনা হলে এ আসনটিতে ৮ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করলে এখন বৈধ প্রার্থী রয়েছে ৬ জন।

 

দ্বিতীয় বারের মতো আসনটিতে আওয়ামী লীগের নৌকা মার্কার মনোনয়ন পান বীর মুক্তিযোদ্ধা ড. আবদুস সোবহান মিয়া গোলাপ।

 

অন্যদিকে উপজেলা আওয়ামী লীগের বড় একটি অংশ নিয়ে এ আসনে ঈগল মার্কা প্রতীক নিয়ে সতন্ত্র প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের নির্বাচিত সভাপতি ও নারী আসনের সংরক্ষিত এমপি অধ্যাপিকা মোসা. তাহমিনা বেগম।

 

জাতীয় পার্টির লাঙ্গল মার্কা পান মো. আব্দুল খালেক, তৃনমূল বিএনপির "সোনালী" আশ প্রতীক পান প্রবীন হালদার, কৃষক শ্রমীক জনতা লীগের "গামছা" প্রতীক পান নকুল কুমার বিশ্বাস, এবং বাংলাদেশ সুপ্রীম পার্টির "একতারা" প্রতীক পান নিতাই চক্রবর্তী।

 

ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও নির্বাচনী মাঠে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর ঈগল। প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের পরপরই প্রার্থী ও সমর্থকরা জোরে সোরে নির্বাচনী প্রচার ও প্রচারনায় নেমে পড়েন। প্রার্থীরা পথসভাসহ যোগ দিচ্ছেন বিভিন্ন ইউনিয়নের উঠান বৈঠকে। প্রচার প্রচারনায় বাধ যাচ্ছেনা প্রত্যন্ত গ্রাম অঞ্চল। প্রার্থীদের প্রতীক নিয়ে গান শুনিয়ে ভোটারের মন আকৃষ্ট করতে বেলা ২টা থেকে রাত ৮টা পর্যন্ত চলছে মাইক।

 

সহকারি রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার দাস বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে সুষ্ঠ। নির্বাচনী প্রচারনায় প্রার্থীদের আচরন বিধি লঙ্ঘনের ব্যাপারে আমরা খুবই সর্তক, অভিযোগ পেলে তদন্ত করে তাৎক্ষনিক ব্যবস্থা নিচ্ছি।

 

মাদারীপুর-৩ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৫৭ হাজার ৮৫৬টি। এ আসনে ভোট কেন্দ্র সংখ্যা ১৩৪টি।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version