-->

ভোট কেনার সময় ২ জনকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ

নারায়ণগঞ্জ প্রতিনিধি
ভোট কেনার সময় ২ জনকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ
নারায়ণগঞ্জের রূপগঞ্জে আটক মোহাম্মদ নাঈম মিয়া ও মো. সবুজ

নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে ‘ভোট কেনার’ সময় টাকাসহ দু’জনকে আটক করা হয়েছে। শনিবার দিবাগত রাত দুইটায় রূপগঞ্জ সদর ইউনিয়নের গুতিয়াবো এলাকা থেকে স্থানীয় লোকজন ১ লাখ ৮০ হাজার টাকাসহ ওই ২ জনকে আটকের পর গণপিটুনি দিয়ে পুলিশে দেন।

 

আটক দু’জন হলেন, মোহাম্মদ নাঈম মিয়া ও মো. সবুজ। তাঁরা দু’জনই গুতিয়াবো এলাকার বাসিন্দা।

 

আটক করা দু’জন নিজেদের স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার সমর্থক বলে দাবি করেছেন।

 

তবে অভিযোগ অস্বীকার করেছেন শাহজাহান ভূঁইয়ার নির্বাচনী সমন্বয়ক কাঞ্চন পৌরসভা মেয়র রফিকুল ইসলাম। তাঁর দাবি, প্রতিপক্ষের লোকজন ষড়যন্ত্রমূলকভাবে গুজব ছড়াচ্ছেন।

 

রূপগঞ্জে নির্বাচনী কাজে নিয়োজিত নারায়ণগঞ্জের বন্দর থানার পুলিশ পরিদর্শক রেজাউল করিম ভোরের আকাশকে বলেন, ভোট কেনার সময় স্থানীয় লোকজন দুজনকে আটক করে আমাদের খবর দেন। পরে আমরা গিয়ে তাঁদের আটক করি। তাঁদের কাছ থেকে ১ লাখ ৮০ হাজার টাকা পাওয়া গেছে।

 

স্থানীয় লোকজন জানান, তারা কেটলি মার্কার (স্বতন্ত্র প্রার্থী) নির্বাচনী টাকা বিলি করছিলেন। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 

আটকের পর দুজনকে জিজ্ঞাসাবাদের একটি ভিডিওতে নাঈম মিয়াকে বলতে শোনা যায়, তিনি গুতিয়াবো আগারপাড়া এলাকার বাসিন্দা। তার এলাকার কেটলি প্রতীকের অনুসারী মামুন মিয়া তাকে টাকা বিলির দায়িত্ব দেন। ভোটার প্রতি দুই হাজার টাকা করে তাদের বিলি করার কথা ছিল। এরই মধ্যে স্থানীয় লোকজন তাদের আটক করেন।

 

দু’জনকে আটক করা স্থানীয় লোকজনের একজন ওই এলাকার বাসিন্দা মো. পারভেজ। নিজেকে নৌকার সমর্থক দাবি করে ভোরের আকাশকে তিনি বলেন, ভোট কেনাবেচা হচ্ছে খবর পেয়ে রাতে তারা এলাকায় পাহাড়া দিচ্ছিলেন। পরে দু’জনের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাদের আটক করে। তাদের কাছ থেকে টাকা পাওয়া যায়। পরে পুলিশে খবর দিলে তারা দু’জনকে আটক করে নিয়ে যায়।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version