-->
শিরোনাম

বাজারে এলো পিজিএম-এফআই প্রযুক্তির নতুন হোন্ডা এসপি ১৬০

নিজস্ব প্রতিবেদক
বাজারে এলো পিজিএম-এফআই প্রযুক্তির নতুন হোন্ডা এসপি ১৬০

গ্রাহকদের চাহিদার ভিত্তিতে এবার ১ আগস্ট ২০২৪ পিজিএম-এফআই ইঞ্জিন সমৃদ্ধ সম্পূর্ণ নতুন এসপি ১৬০ বিএস-সিক্স মডেলটি বাজারে এনেছে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড। ১৬২.৭১ সিসি বিএস-সিক্স পিজিএম-এফআই ইঞ্জিন, সম্পূর্ণ ডিজিটাল মিটার, সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর, এভারেজ মাইলেজ ইন্ডিকেটর, ব্যাটারি ভোল্টেজ ইন্ডিকেটর, এবিএস ইন্ডিকেটর, লো ফুয়েল ইন্ডিকেটর, সার্ভিস ডিউ ইন্ডিকেটর, গিয়ার পজিশন ইন্ডিকেটর ইত্যাদি নতুন প্রযুক্তি রাখা হয়েছে। এছাড়াও থাকছে অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস), ইঞ্জিন স্টার্ট/স্টপ সুইচ, মনো শক সাসপেনশন, নিউ এজ গ্রাফিক্স সহ ডায়নামিক ফুয়েল ট্যাংক, স্পোর্টিয়ার ও আর্কষনীয় এলইডি ডিসি হেডল্যাম্প, নিরাপত্তা বাড়াতে আছে সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট অফ সুইচ , ইমার্জেন্সি স্টপ ও লো ভিজিবিলিটি পরিস্থিতির জন্য আছে গুরুত্বপূর্ণ নিরাপত্তা ফিচার হ্যাজার্ড সুইচ।

এ বিষয়ে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও শিগেরু মাৎসুজাকি বলেন, “আমরা সবসময় গ্রাহকদের সেরা মানের পণ্য সরবরাহের চেষ্টা করি এবং এসপি ব্র্যান্ডে প্রথমবারের মতো পিজিএম-এফআই ইঞ্জিন সমৃদ্ধ নতুন এসপি ১৬০ মোটরসাইকেল আনতে পেরে আনন্দিত। এটি দৈনন্দিন জীবনে গ্রাহকদের স্বাধীনভাবে চলাফেরা নিশ্চিত এবং হোন্ডা ব্র্যান্ডের প্রতি আস্থা ও নির্ভরশীলতা ধরে রাখতে ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস।”

এসপি ১৬০-এর বৈশিষ্ট্যসমূহ উপস্থাপনকালে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড-এর চিফ মার্কেটিং অফিসার শাহ মুহাম্মদ আশেকুর রহমান বলেন, “নতুন এসপি ১৬০ মডেলে আছে হোন্ডার উন্নত স্মার্ট পাওয়ার প্রযুক্তি সমৃদ্ধ ১৬৩ সিসি বিএস-সিক্স পিজিএম-এফআই ইঞ্জিন। এছাড়া, বিভিন্ন ফার্স্ট ইন সেগমেন্টের উন্নত প্রযুক্তি, প্রিমিয়াম স্টাইল, বাড়তি আরামসহ নানা সুবিধা পাবেন ব্যবহারকারীরা। নতুন এসপি ১৬০ পারফর্ম্যান্স, স্বাচ্ছন্দ্য, স্থায়িত্ব এবং উন্নত জ্বালানী দক্ষতার নতুন মানদণ্ড স্থাপন করবে বলে আমার বিশ্বাস।”

দেশব্যাপী সব হোন্ডা এক্সক্লুসিভ অনুমোদিত ডিলার শোরুমে নতুন এসপি ১৬০ মডেলটি দুটি ভ্যারিয়েন্ট (সিঙ্গেল ডিস্ক ও ডাবল ডিস্ক এবিএস) এবং তিনটি আকর্ষণীয় (পার্ল, স্পার্টান রেড, পার্পেল ইগনেয়াস ব্লাক ও ম্যাট মার্ভেল ব্লু মেটালিক) রঙে পাওয়া যাচ্ছে। এদের মধ্যে সিঙ্গেল ডিস্ক ভ্যারিয়েন্টের মূল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৯৭ হাজার টাকা এবং ডাবল ডিস্ক ভ্যারিয়েন্টের মূল্য নির্ধারণ করা হয়েছে ২ লাখ ২৫ হাজার টাকা।

 

ভোরের আকাশ/মি

 

মন্তব্য

Beta version