-->
শিরোনাম
কোপা দেল রে

রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা শেষ ষোলোতে

ক্রীড়া ডেস্ক
রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা শেষ ষোলোতে

লিওনেল মেসি যাওয়ার পর থেকে শুরু হওয়া দুরাবস্থা থেকে মুক্তি মিলছেই না বার্সেলোনার। কোপা দেল রে’র শেষ ষোলোতে পৌঁছেছে তারা। তবে পথটা মোটেও মসৃণ ছিল না। বুধবার রাতে অনুষ্ঠিত তৃতীয় সারির দল লিনারেস দেপোর্তিভোর সঙ্গে ম্যাচে পিছিয়ে পড়ে ২-১ গোলে জয় পেয়েছে তারা। বার্সেলোনার পাশাপাশি রিয়াল মাদ্রিদও শেষ ষোলোতে পৌঁছেছে। ঘরোয়া লিগে দুর্দান্ত প্রতাপে থাকা দলটি ৩-১ গোলে হারিয়েছে আলকোয়ানোকে।

বার্সেলোনা অবশ্য এ ম্যাচে খারাপ পারফরম্যান্সের পেছনে একটা অজুহাত দাঁড় করানোর পথ পেয়েছে। করোনাভাইরাসের কারণে তাদের একাধিক নিয়মিত খেলোয়াড় মাঠে নামতে পারেনি। তাছাড়া কোচ জাভি হার্নান্দেজ বেশ কয়েকজন নিয়মিত খেলোয়াড়কে বিশ্রামে রেখেছিলেন। এমন পরিস্থিতি লিনারেস শুরু থেকে বার্সেলোনার ওপর হামলে পড়ে। অল্প সময়ের মধ্যে তার সুবিধাও তারা আদায় করে নেয়। ১৯ মিনিটে বার্সেলোনাকে হতবাক করে দেয় দলটি। হুগো দিয়াজ চমৎকার হেডে দলকে এগিয়ে নেন।

পরিস্থিতি অনুকূল নয় দেখে জাভি তার পরিকল্পনায় পরিবর্তন আনেন। ফ্রেঙ্কি ডি জং, জেরার্ড পিকে এবং ওসমান দেম্বেলেকে দ্বিতীয়ার্ধে মাঠে নামান। তার ফলও পায় বার্সেলোনা। ৬৩ মিনিটে দেম্বেলে সমতা ফিরিয়ে আনেন। জয়োৎসব করতে বার্সেলোনাকে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি। সমতা আনার মাত্র ছয় মিনিট পর জুতগ্লা বার্সেলোনাকে আনন্দে ভাসা ৬৯ মিনিটে। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

ম্যাচ শেষে জুতগ্লা বলেন, দলকে সহযোগিতা করতে পেরে আমি খুশি। কোচ আমার কাছে এটাই চেয়েছিলেন। তারা এ ম্যাচে খুব ভালো খেলেছে। আমাদের থেকে তারা একটু বেশি ভালো খেলেছে।’

রিয়াল মাদ্রিদ প্রতিপক্ষের মাঠে সহজ জয় পেলেও তাদের পথটাও মসৃণ ছিল না। ৩৯ মিনিটে মিলিতাওয়ের গোলে তারা এগিয়ে গেলে ব্যবধানটা ধরে রাখতে পারেনি। ৬৬ মিনিটে ড্যানিয়েল ভেগা সিন্তাসের গোলে আলকোয়ানা সমতা ফিরিয়ে আনে। একক প্রচেষ্টায় অসাধারণ গোল করেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত তাদের উৎসব করা হয়নি। ৭৬ মিনিটে মার্কো অ্যাসেনসিও রিয়াল মাদ্রিদকে এগিয়ে নেন। আর ৭৮ মিনিটে ওন গোলের শিকার হয় আলকোয়ানা। আর তাতেই রিয়াল মাদ্রিদের জয় নিশ্চিত হয়।

 

মন্তব্য

Beta version