-->

পয়েন্ট হারাল মেসিহীন পিএসজি

ক্রীড়া ডেস্ক
পয়েন্ট হারাল মেসিহীন পিএসজি
প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)

পয়েন্ট টেবিলের শীর্ষস্থান নিয়ে খুব বেশি দুশ্চিন্তা নেই প্যারিস সেন্ত জার্মেইয়ের (পিএসজি)। কেননা বড় ব্যবধানেই তারা পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে। তবে মাঠের পারফরম্যান্সে ঠিক নামের প্রতি সুবিচার করতে পারছে না দলটি। আবারও পয়েন্ট হারিয়েছে তারা। মেসিহীন দলটি মাঝারি সারির দল লিওঁর সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে। ১-১ গোলে ড্র হয়েছে।

রোববার রাতে অনুষ্ঠিত ম্যাচে পিএসজি হার নিয়ে মাঠ ছাড়লেও অবাক হওয়ার কিছু ছিল না। ১১ পয়েন্ট ব্যবধানে পয়েন্ট টেবিলে নেতৃত্ব দেওয়া পিএসজি সপ্তম মিনিটে পিছিয়ে পড়েছিল। নিজেদের মাঠের খেলায় লুকাস পাকুয়েতা সপ্তম মিনিটে নিজ দলের দর্শকদের আনন্দে ভাসিয়ে দিয়েছিলেন। ম্যাচের শুরুতে গোল হজম করলেও প্রথমার্ধে পিএসজি গোল পরিশোধ করতে পারেনি।

দ্বিতীয়ার্ধে সময় যত পার হচ্ছিল ততই পিএসজি সমর্থকদের উদ্বেগ বেড়ে চলেছিল। শেষ পর্যন্ত বদলি খেলোয়াড় থিলো কেহরের পিএসজি কোচ মওরিসিও পচেত্তিনোকে দুশ্চিন্তা থেকে কিছুটা হলেও মুক্তি দেন। ৬৯ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে আসা কেহরের ৭৬ মিনিটে গোল করে সমতা ফিরিয়ে আনেন।

করোনাভাইরাসের কারণে লিওনেল মেসি এ ম্যাচ খেলেননি। তাছাড়া মাঠে ছিলেন না নেইমার। ইনজুরির কারণে লম্বা সময় তিনি মাঠের বাইরে রয়েছেন। তাদের অনুপস্থিতিতে মাউরো ইকার্দি ও কিলিয়ান এমবাপে আক্রমণভাগের দায়িত্বে ছিলেন। কিন্তু চমৎকার ফর্মে থাকা এমবাপে যেমন এদিন আলো ছড়াতে পারেননি, তেমনি ইকার্দিও ব্যর্থতার পরিচয় দিয়েছেন।

ম্যাচ শেষে পিএসজি গোলদাতা কেহরের বলেন, ‘ম্যাচে যা ঘটেছে তা আমরা প্রত্যাশা করিনি। আমাদের আরও ভালো করা দরকার। যাহোক আমরা এ ম্যাচে একটা পয়েন্ট পেয়েছি। ম্যাচের শেষ দিকে গোল করে আমাদের শক্তির পরিচয় দিয়েছি।

অন্যদিকে লিওঁর মাঝমাঠের খেলোয়াড় ব্রুনো গুইমারায়েস বলেন, আমরা ম্যাচের বেশির ভাগ সময় আধিপত্য নিয়ে খেলেছি। ফলে ম্যাচের ফল যা হয়েছে তার জন্য আমরা প্রস্তুত ছিলাম না। যাহোক আমরা এ ম্যাচে যা খেলেছি আশা করছি মৌসুমের দ্বিতীয়ার্ধে তা অব্যাহত রাখতে পারব। ২০ ম্যাচ শেষে পিএসজির পয়েন্ট ৪৭। দ্বিতীয় স্থানে থাকা নিসের পয়েন্ট ৩৬। তারাও ২০ ম্যাচ খেলেছে। সমান পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে মার্শেই। তবে এ দলটি একটি ম্যাচ কম খেলেছে। ২৫ পয়েন্ট নিয়ে লিওঁ রয়েছে একাদশতম স্থানে।

মন্তব্য

Beta version