-->
ইতালিয়ান কাপ

সহজ জয়ে শেষ আটে জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক
সহজ জয়ে শেষ আটে জুভেন্টাস

দারুণ এক জয়ে কোপা ইতালিয়ার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন জুভেন্টাস। মঙ্গলবার রাতে অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় তারা ৪-১ গোলে সাম্পদোরিয়াকে হারিয়েছে। জুভেন্টাসের আগে কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে এসি মিলান, ল্যাজিও, ফিওরেন্টিনা ও আটালান্টা।

সহজ জয়ের ম্যাচে জুভেন্টাসের হয়ে গোল করেছেন হুয়ান কুয়াদ্রাদো, ড্যানিয়েলে রুগানি, পাওলো দিবালা ও আলভারো মোরাতা। সাম্পদোরিয়ার হয়ে ব্যবধান কমিয়েছেন আন্দ্রে কন্তি।

অসাধারণ এক ফ্রি কিকে কুয়াদ্রাদো ২৫ মিনিটে জুভেন্টাসকে এগিয়ে নেন। প্রথমার্ধে জুভেন্টাস আর কোনো গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধেও শুরুতে রুগানি ব্যবধান দ্বিগুণ করেন। ২০১৯ সালের ফেব্রুয়ারির পর এই প্রথম জুভেন্টাসের হয়ে গোলের দেখা পেলেন রুগানি। ফলে প্রায় তিন বছর ব্যবধানে গোল উৎসবের সুযোগ পেয়েছেন রুগানি।

কয়েক মিনিট পর আন্দ্রে কন্তিু ব্যবধান কমান। ৬৩ মিনিটে তার করা গোলের সুবাদে সাম্পদোরিয়া ম্যাচে ফেরার স্বপ্ন দেখতে থাকে। কিন্তু তাদের সে স্বপ্নটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। মাত্র চার মিনিট পরই জুভেন্টাসকে ৩-১ গোলে এগিয়ে নেন দিবালা। তার গোলেই জুভেন্টাসের পরবর্তী রাউন্ডে খেলা অনেকটা নিশ্চিত হয়ে যায়। আর ৭৭ মিনিটে মোরাতার গোলে সাম্পদোরিয়ার সব স্বপ্ন শেষ হয়ে যায়।

জুভেন্টাস অবশ্য দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পেয়েছিল। মোরাতা করেছিলেন গোলটি। কিন্তু রেফারি ভিএআর দেখে তা বাতিল করেন। কেননা গোলের সুযোগটা যেখানে তৈরি হয়েছিল সেখানে ফাউলের ঘটনা ঘটেছিল। আর তাতেই মোরাতার গোলটি বাতিল হয়ে যায়।

এ জয়ের ফলে ইতালিয়ান কাপে সাম্পদোরিয়ার বিপক্ষে জুভেন্টাসের সাফল্য অব্যাহত থাকল। আগে দুই দল এ টুর্নামেন্টে ৯ বার মুখোমুখি হয়েছে। তাদের মধ্যে আট ম্যাচই জিতেছে জুভেন্টাস।

মন্তব্য

Beta version