-->
শিরোনাম

বাবর আজম ওয়ানডে সেরা

ক্রীড়া প্রতিবেদক
বাবর আজম ওয়ানডে সেরা

আইসিসির ওয়ানডে বর্ষসেরা হওয়ার দৌড়ে ছিলেন সাকিব আল হাসান। তবে খেতাবটা শেষমেশ পাওয়া হলো না তার। তাকে হারিয়ে পাকিস্তানের বাবর আজম পেয়েছেন বর্ষসেরার খেতাব। পাকিস্তান অধিনায়ক গত বছর ওয়ানডেতে দারুণ পারফর্ম করার সুবাদে ২০২১ সালের সেরা ক্রিকেটার খেতাব পেয়েছেন।

আগের দিন টি-টোয়েন্টিতে বর্ষসেরা হয়েছেন পাকিস্তান ওপেনার মোহাম্মদ রিজওয়ান। এবার তার ওপেনিং সঙ্গী জিতলেন ওয়ানডেতে আইসিসির বর্ষসেরার খেতাব। গত বছর বাবর-সাকিব ছাড়াও দারুণ ধারাবাহিক ছিলেন দক্ষিণ আফ্রিকা তরুণ ব্যাটার ইয়ানেমান মালান আর পল স্টার্লিং। বাবর তাদেরকে হারিয়ে হয়েছেন বর্ষসেরা।

২০২১ সালে বাবর আজম ৬টি ওয়ানডেতে খেলেছেন, করেছেন সর্বমোট ৪০৫ রান। আছে দুটো সেঞ্চুরিও। গত বছর তার ব্যাটিং গড় ছিল ৬৭.৫০। এমন পারফর্ম্যান্সের ফলেই তিনি এই খেতাব জিতেছেন।

এই খেতাব জেতার পর বাবর আইসিসির ওয়েবসাইটে দেওয়া এক ভিডিওবার্তায় উচ্ছ্বাস প্রকাশ করে ভক্ত-সমর্থক, পাকিস্তান ক্রিকেট বোর্ড, আইসিসি ও পাকিস্তান দলকে অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেছেন, 'প্রথমত আমি ভক্ত-সমর্থকদের ধন্যবাদ জানাতে চাই, যারা আমাকে সমর্থন দিয়ে অনুপ্রেরণা যুগিয়েছেন। এরপর আইসিসিকে ধন্যবাদ জানাতে চাই, জানাতে চাই পিসিবিকেও। আমার পাকিস্তান দলকেও, যারা আমার ওপর ভরসা রেখেছে, সমর্থন যুগিয়েছে; এমন ভালো দল পেয়ে আমি ভাগ্যবান, তারা না থাকলে হয়তো এমন কিছু সম্ভবও হতো না। আমার পরিবারকেও স্মরণ করতে চাই, যারা আমার জন্য দোয়া করেছেন।'

মন্তব্য

Beta version