-->

নির্ধারিত সময়েই মাঠে গড়াবে নারী বিশ্বকাপ ক্রিকেট

ক্রীড়া ডেস্ক
নির্ধারিত সময়েই মাঠে গড়াবে নারী বিশ্বকাপ ক্রিকেট

করোনাভাইরাসের কারণে বিশ্বের অনেক ক্রীড়া টুর্নামেন্ট স্থগিত হয়ে রয়েছে। অনেক টুর্নামেন্টের দিনক্ষণ পরিবর্তন হয়েছে। তবে নারী বিশ্বকাপে এবার এমন কিছু হওয়ার কোনো আশঙ্কা নেই। পূর্ব পরিকল্পনা অনুযায়ী আগামী মার্চ এবং এপ্রিলে টুর্নামেন্ট মাঠে গড়াবে। তবে অংশগ্রহণকারী দলের খেলোয়াড়, কর্মকর্তা ও অন্যদের ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এমনটা জানিয়েছেন আয়োজক নিউজিল্যান্ডের ক্রীড়া মন্ত্রী।

টুর্নামেন্ট সম্পর্কে দেশটির ক্রীড়ামন্ত্রী গ্রান্ট রবার্টসন বলেন, টুর্নামেন্ট পূর্ব পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যাবে।

অবশ্য নিউজিল্যান্ডে ব্যাপক আকারে নিষেধাজ্ঞা রয়েছে। যে কারণে দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন তার বিয়ে বাতিল করে দিয়েছেন। নতুন নিয়ম অনুসারে প্রয়োজনীয় টিকা ও মাস্ক নিয়ে যে কোনো অনুষ্ঠানে ১০০ মানুষ একত্র হতে পারবেন এবং গণপরিবহনে যাতায়াত করতে পারবেন। কিন্তু তার অর্থ এই নয় যে, বিশ্বকাপের ম্যাচগুলোতে ১০০ দর্শক উপস্থিত থাকতে পারবে।

এ বিষয়ে রবার্টসন বলেন, নারী বিশ্বকাপ ক্রিকেটের আয়োজকরা এই পরিস্থিতির মধ্যে টুর্নামেন্ট আয়োজন করতে চাইছে। তবে মনে রাখতে হবে প্রয়োজনীয় নিয়মকানুন মেনেই দর্শকরা খেলা দেখতে পারবে। প্রয়োজনীয় দূরত্ব বজায় রাখতে হবে। একইভাবে দূরত্ব বজায় রেখে তারা স্টেডিয়ামে আসবে এবং বের হবে। আমি জানি ক্রিকেট দলও একই ধরনের চিন্তা ভাবনা করছে। তাছাড়া এটা করা জরুরি।

মহামারি করোনাভাইরাসের কারণে নারী বিশ্বকাপের সূচি আগেই পরিবর্তন হয়েছে। গত বছরের ফেব্রুয়ারি ও মার্চ মাসে এ টুর্নামেন্টের আয়োজন করার কথা ছিল। এবারের টুর্নামেন্ট আগামী ৫ মার্চ শুরু হবে। চ্যাম্পিয়ন ইংল্যান্ড উদ্বোধনী ম্যাচে অংশ নেবে। হ্যামিল্টনে অনুষ্ঠিতব্য ম্যাচে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

মন্তব্য

Beta version