-->
শিরোনাম

পাওয়েল ঝড়ে সিরিজে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ

নিজস্ব প্রতিবেদক
পাওয়েল ঝড়ে সিরিজে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ
সেঞ্চুরির পর রভমান পাওয়েল

ক্রিস গেইল নেই। রামনরেশ সারওয়ানও নেই। তবে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং ঝড় ঠিকই রয়েছে। বার্বাডোজে সেই ঝড়ে পুড়েছে ইংল্যান্ড। রভমান পাওয়েলের ৫৩ বলে ১০৭ রানের ঝড়ে তৃতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ ২০ রানে হারিয়েছে ইংল্যান্ডকে। ৫ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের করা ২২৪ রানের জবাবে ইংল্যান্ড ৯ উইকেটে ২০৪ রান করতে সমর্থ হয়। এ জয়ের ফলে পাঁচ ম্যাচের সিরিজে তৃতীয় ম্যাচ শেষে ওয়েস্ট ইন্ডিজ ২-১ ব্যবধানে এগিয়ে গেল।

পাওয়েলের ঝড়ে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেটে ২২৪ রান করে। সঙ্গী হিসেবে পেয়েছিলেন নিকোলাস পুরানকে। পাওয়েলের মতো ঝড় তুলতে পারেননি, তবে তার ব্যাটিংটাও ইংল্যান্ডের বোলারদের জন্য কম দুঃশ্চিন্তার ছিল না। তৃতীয় উইকেটে তারা ১২২ রানের পার্টনারশিপ গড়েন। ৪৩ বলে ৭০ রানের ইনিংস খেলে পাওয়েলকে যোগ্য সহায়তা দিয়েছেন তিনি।

সিরিজে এটা ছিল পাওয়েলের প্রথম ম্যাচ। অলরাউন্ডার ওডিয়ান স্মিথের স্থানে জায়গা পেয়েছিলেন তিনি। তার কাছ থেকে দল যা প্রত্যাশা করেছে ক্রিজে এসে তিনি তাই করেছেন। পাওয়েল তার ইনিংসটি সাজিয়েছিলেন ১০টি ওভার বাউন্ডারি ও চার বাউন্ডারিতে। অন্যদিকে পুরান ৭০ রানের ইনিংসটি সাজিয়েছিলেন চারটি বাউন্ডারি ও পাঁচটি ওভার বাউন্ডারিতে।পাওয়েলের ঝড়টা জর্জ গার্টন, টাইমল মিলস, লিয়াম লিভিংস্টোনের ওপর দিয়ে গেছে। ওভার প্রতি তাদের খরচ হয়েছে ১৪ রান বা কিছুটা কম বেশি। গার্টনের ৪ ওভারে খরচ হয়েছে ৫৭ রান।

মরগ্যানের পরিবর্তে এ ম্যাচে অধিনায়কত্বের দায়িত্বে ছিলেন মঈন আলী। এক ওভারের বেশি বল হাতে নেওয়ার মতো সাহস দেখাননি। তার এক ওভারে খরচ হয়েছে ১৪ রান। তাছাড়া অধিনায়কত্বটাও উপভোগ করতে পারেননি। কেননা রানের খাতে খুলতে পারেননি। ইনজুরির কারণে মরগ্যান এ ম্যাচে খেলতে পারেননি। শুধু মরগ্যান নয়, অসুস্থতার কারণে দলে পাঁচটি পরিবর্তন আনতে হয়। ফলে এক অনভিজ্ঞ দল নিয়ে মাঠে নামতে হয়েছিল ইংল্যান্ডকে। আর সে সুযোগে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটাররা যেমন রান উৎসব করেছে তেমনি তাদের বোলাররা। বিশেষ করে রোমারিও শেফার্ড। ৩ উইকেট নিয়েছেন তিনি।

ইংলিশ ওপেনার টম ব্যান্টন দারুণ ব্যাটিং করেছেন। ৭৩ রান করেছেন। তিনটি বাউন্ডারি ও ছয়টি ওভার বাউন্ডারি মেরেছিলেন তিনি। তার পাশাপাশি ফিল সল্ট ৫৭ রান করেন। ব্যাটিং তাণ্ডব করেছেন সল্ট। তিন বাউন্ডারির পাশাপাশি পাঁচটি ওভার বাউন্ডারিতে সাজানো ছিল তার ইনিংসটি। তবে দলের ইনিংটি তিনি সাজাতে পারেননি।

 

মন্তব্য

Beta version