-->
শিরোনাম

হোল্ডারের ডাবল হ্যাটট্রিকে সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

ক্রীড়া ডেস্ক
হোল্ডারের ডাবল হ্যাটট্রিকে সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

জেসন হোল্ডারের অসধারণ এক কীর্তি। ডাবল হ্যাটট্রিক করেছেন। পরপর চার বলে শিকার করেছেন চার উইকেট। চতুর্থ বোলার হিসেবে এমন কীর্তি গড়েছেন তিনি। তার এমন সাফল্য পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ নির্ধারণী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে সিরিজ জয়ের কীর্তি এনে দিয়েছে। ব্রিজটাউনে অনুষ্ঠিত সিরিজের শেষ ম্যাচ হোল্ডারের কীর্তিতে ১৭ রানে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এ জয়ে পাঁচ ম্যাচের সিরিজ ৩-২ ব্যবধানে জিতেছে স্বাগতিকরা।

সিরিজ নির্ধারণী ম্যাচটা সত্যিকারভাবেই জমজমাট হয়েছে। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ ৪ উইকেট হারিয়ে ১৭৯ রান জমা করেছিল স্কোরবোর্ডে। ১৮০ রানের লক্ষ্যে খেলতে নেমে সঠিক পথেই ছিল। ওয়েস্ট ইন্ডিজ তাদের ইনিংসে একাদশতম ওভারে ৩ উইকেট হারিয়ে ৮৯ রান জমা করেছিল। পিছিয়ে ছিল না ইংল্যান্ড। তারাও একাদশতম ওভারে ৩ উইকেট ৮৬ রান করেছিল। ফলে জমজমাট ছিল লড়াই।

টস জিতে ব্যাট হাতে নামা ওয়েস্ট ইন্ডিজের শুরুটা ছিল চমৎকার। ব্রেন্ডন কিং এবং কাইল মায়ার্স দলকে দারুণ সূচনা এনে দিয়েছিলেন। প্রথম উইকেটে তারা ৫৯ রান জমা করেছিলেন। সেখানে মায়ার্সের অবদান ছিল ৩১ রান। অন্যদিকে কিং শেষ পর্যন্ত ৩৪ রান করেন। তবে মায়ার্স খেলেছিলেন ঝড়ো ইনিংস, মাত্র ১৯ বলে এ রান করেছিলেন তিনি।

তবে ওয়েস্ট ইন্ডিজের ইনিংসটা সমৃদ্ধ হয়েছে অধিনায়ক কিয়েরন পোলার্ড ও রভমান পাওয়েলের ব্যাটিংয়ে। পঞ্চম উইকেটে তারা ৭৪ রান যোগ করেন মাত্র ৫.২ ওভারে। পোলার্ড ২৫ বলে ৪১ রান করেন। আর পাওয়েল খেলেছেন পাওয়ার সমৃদ্ধ এক ইনিংস। ১৭ বলে স্কোর বোর্ডে ৩৫ রান জড়ো করেন তিনি। এক বাউন্ডারির পাশাপাশি ছিল চার ওভার বাউন্ডারি।

১৮০ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৮ রানে ওপেনার জেসন রয় বিদায় নিলেও ইংল্যান্ডকে খুব একটা দুঃশ্চিন্তা করতে হয়নি। কেননা জেমস ভিন্স দারুণভাবে দলকে এগিয়ে নিচ্ছিলেন। তার চমৎকার ব্যাটিংয়ে ইংল্যান্ড সিরিজ জয়ের স্বপ্ন দেখছিল। ৩৫ বলে ৫৫ রান করেন তিনি। কিন্তু আকিল হোসেন তার এই স্বপ্নকে চুরমার করে দেন।

আকিলের বলে বোল্ড হন তিনি। শেষ পর্যন্ত তিনি ৪ উইকেট শিকার করেন। আকিলের তৈরি করা পথে জেসন হোল্ডার ইংল্যান্ডকে ধ্বংসস্তুপে পরিণত করেন। পরপর চার বলে চার উইকেট নেন তিনি। তার চার উইকেট শিকারই ইংল্যান্ডের ইনিংস শেষ হয়ে যায়। ১৬২ রানে সপ্তম উইকেট হারানো ইংল্যান্ড এরপর শুধু উইকেটই হারিয়েছে। কোনো রান বাড়াতে পারেনি।

জেসন হোল্ডারের করা হ্যাটট্রিকটি টি-২০ আন্তর্জাতিক ক্রিকেট ২৭তম হ্যাটট্রিক। আর ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয়। তবে চতুর্থ বোলার হিসেবে টানা চার বলে চার উইকেট বা ডাবল হ্যাটট্রিক করার কীর্তি গড়েছেন। তার আগে এ কীর্তি রয়েছে আফগানিস্তানের রশিদ খানের, শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গার ও আয়ারল্যান্ডের কার্টিস ক্যাম্পহেরের।

 

মন্তব্য

Beta version