-->
শিরোনাম

ফিরছেন এরিকসন, লক্ষ্য বিশ্বকাপ

ক্রীড়া ডেস্ক
ফিরছেন এরিকসন, লক্ষ্য বিশ্বকাপ

কয়েক মাস আগের ঘটনা। ২০২০ সালের ইউরোয় ফিনল্যান্ডের বিপক্ষে ডেনমার্কের ম্যাচ। হঠাৎ করে মাঠে লুটিয়ে পড়েন ডেনমার্কের মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসন। মাঠেই হার্ট অ্যাটাক হয় এরিকসনের। স্বাভাবিকভাবেই তখন থেকেই তিনি মাঠের বাইরে। তবে দ্রুত আবার মাঠে ফিরছেন এরিকসন। শুধু তাই নয়, আবার জাতীয় দলের হয়ে খেলার স্বপ্ন দেখছেন তিনি। এরিকসন এরই মধ্যে অনুশীলন শুরু করেছেন। ব্রেন্টফোর্ডের সঙ্গে চুক্তিও করেছেন। ব্রেন্টফোর্ড কর্তৃপক্ষ জানায়, এরিকসনের সঙ্গে ২০২১-২২ মৌসুম পর্যন্ত একটা চুক্তি হয়েছে।

এদিকে ব্রেন্টফোর্ডের কোচ থমাস ফ্রাঙ্ক বলেন, আমি এরিকসনের সঙ্গে কাজ করার জন্য অপেক্ষা করছি। তার সঙ্গে যখন শেষবারের মতো কাজ করেছি, তখন তার বয়স ছিল ১৬ বছর। তারপর সে প্রিমিয়ার লিগের সেরা মিডফিল্ডারদের একজনে পরিণত হয়েছে। সে ইউরোপের প্রতিযোগিতায়ও ট্রফি জিতেছে এবং সে ডেনমার্কের জাতীয় দলের একজন তারকা খেলোয়াড় হিসেবে গড়ে উঠেছে। থমাস ফ্রাঙ্ক আরো বলেন, আমরা একজন বিশ^মানের খেলোয়াড় পেয়েছি। আমাদের জন্য এটা অবিশ^াসযোগ্য। গত সাত মাস সে সতীর্থদের সঙ্গে অনুশীলন করেনি। কিন্তু সে ব্যক্তিগতভাবে অনেক অনুশীলন করেছে। শারীরিকভাবে সে এখন ফিট। তবে ম্যাচ খেলার জন্য প্রয়োজনীয় ফিটনেসের পরীক্ষা দিতে হবে। আমি তাকে সতীর্থদের সঙ্গে অনুশীলনে দেখার জন্য অপেক্ষা করছি।

আয়াক্স ও টটেনহাম হয়ে এরিকসন ইন্টার মিলানে যোগ দিয়েছিলেন। কিন্তু অসুস্থতার পর তার সঙ্গে ইন্টার মিলানের চুক্তি বাতিল হয়ে যায়। এরিকসন যখন মাঠে অসুস্থ হয়ে পড়েছিলেন, তখন তাৎক্ষণিক মাঠেই তার জন্য প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছিল। তাৎক্ষণিক প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থার জন্য ডেনমার্কের চিকিৎসক দল ও ডেনমার্কের অধিনায়ক সিমন কায়ের উয়েফা প্রেসিডেন্ট পুরস্কারে ভূষিত হন।

মন্তব্য

Beta version