-->
শিরোনাম
পিএসএল

ফখর জামানের বিধ্বংসী ব্যাটিং

ক্রীড়া ডেস্ক
ফখর জামানের বিধ্বংসী ব্যাটিং

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ব্যাটিং তাণ্ডব চালিয়েছেন লাহোর কালান্দার্সের ফখর জামান। তার ব্যাটিংয়ে ভর করে করাচি কিংসের করা ১৭০ রান ৪ বল হাতে রেখে টপকে গেছে কালান্দার্স। পেয়েছে প্রথম জয়। ৬ উইকেটের জয় নিয়ে নিজেদের নামের পাশে প্রথম পয়েন্টের দেখা পেয়েছে।

হোর টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। ব্যাটিংয়ের আমন্ত্রণ নিয়ে করাচি কিংস খুশিই হয়েছিল। কেননা দলে রয়েছেন বাবর আজম ও শারজিল খানের মতো ওপেনার। তারা প্রথম উইকেটে ৮৪ রান জমা করে স্কোরবোর্ডে। ৩৯ বলে ৬০ রান করেন শারজিল খান। আর অধিনায়ক বাবর ৩৩ বলে ৪১ রান। জো ক্লার্ক ২৪ রানে অপরাজিত ছিলেন। তিনজনের ব্যাটিংয়ে ভর করে করাচি ৭ উইকেট হারিয়ে ১৭০ রান করে।

কালান্দার্সের সফল বোলার ছিলেন হারিস রউফ। ৩৩ রানে ৩ উইকেট নিয়েছিলেন তিনি। জবাবে কালান্দার্সের শুরুটা ভালো ছিল না। মাত্র ৪৮ রানে দুই উইকেট হারিয়েছিল তারা। কিন্তু হার না মানা ব্যাটিং করেন ফখর জামান। ৬০ বলে করেন ১০৬ রান। ছয়ের সংখ্যা খুব বেশি নয় তার ইনিংসে। মাত্র চারটি। তবে চার ছিল এক ডজন। ফখর ৩৩ বলে করেন হাফসেঞ্চুরি। আর পরের অর্ধশত রান করেন মাত্র ২৩ বলে। অর্থাৎ ৫৬ বলে তিনি সেঞ্চুরি করেন। ওপেনারের এমন ব্যাটিংয়ে দলের জয় নিয়ে দুশ্চিন্তার সুযোগ থাকে না। কালান্দার্সের অধিনায়ক শাহীন শাহ আফ্রিদিরও দুশ্চিন্তা করতে হয়নি। ফখরের বিদায়ের পর মোহাম্মদ হাফিজের ২৪ ও সমিত প্যাটেলের ২৬ রান কালান্দার্সকে জয় এনে দেয়।

পাকিস্তান সুপার লিগে দুই ম্যাচ থেকে মুলতান সুলতান্স ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। কালান্দার্সের সংগ্রহ দুই পয়েন্ট। করাচি কিংস এখনো পয়েন্টের খাতা খুলতে পারেনি। তারা এরই মধ্যে তিনটি ম্যাচ খেলেছে।

মন্তব্য

Beta version