-->
ফ্রেঞ্চ কাপ

টাইব্রেকারে হেরে পিএসজির স্বপ্নভঙ্গ

নিজস্ব প্রতিবেদক
টাইব্রেকারে হেরে পিএসজির স্বপ্নভঙ্গ

প্যারিস সেন্ট জার্মেইতে আসার পর থেকে সৌভাগ্যের সঙ্গে যেন আড়ি হয়েছে লিওনেল মেসির। ব্যালন ডি অর জয়ের সম্ভাবনা তৈরি হয়েও তা হাত ফসকে গেছে। করোনাভাইরাস থেকে ফিরে মাঠে নেমেই সঙ্গী হিসেবে পেলেন হতাশা। নিজেদের মাঠে নিসের কাছে হেরে তার দল ফ্রেঞ্চ কাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছাতে ব্যর্থ হয়েছে। নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য থাকার পর টাইব্রেকারে ৫-৬ গোলে হেরে শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে পিএসজি।

ফ্রেঞ্চ কাপে রয়েছে প্যারিস সেন্ট জার্মেইয়ের ঈর্ষণীয় সাফল্য। ১৪ বার ঘরোয়া এ শিরোপা জিতেছে দলটি। পাঁচবার হয়েছে রানার্স আপ। সেখানে দ্বিতীয় স্থানে থাকা মার্সেই জিতেছে ১০ বার। কিলিয়ান এমবাপে, লিওনেল মেসি ও নেইমার নিয়ে গড়া দল স্বাভাবিকভাবে এবার শিরোপার শো কেসটা আরও সমৃদ্ধ করার স্বপ্ন দেখেছিল। কিন্তু তাদের সে স্বপ্ন চুরমার হয়ে গেল।

নিসের গোলরক্ষক পিএসজি’র স্বপ্ন ভেঙ্গে দিয়েছেন। তাদের গোলরক্ষক মারসিন বুলকার দৃঢ়তায় পিএসজিকে তারকা সমৃদ্ধ দল নিয়ে হারের হতাশায় ডুবতে হয়েছে। অথচ বুলকা পিএসজির খেলোয়াড়। ধারে নিসের হয়ে খেলছেন। তিনি লিনদ্রো পারেদেস ও টিনএজার জাভি সিমন্সের শট ফিরিয়ে দেন। তার দৃঢ়তায় পিএজি টানা অষ্টম ফাইনালে খেলার যে স্বপ্ন দেখছিল তা ভেস্তে যায়। গত সাত ফাইনাল খেলে পিএসজি ছয়বারই শিরোপা জিতেছে।

ইনজুরির কারণে দলে নেই নেইমার। এমবাপে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছেন। তবে মেসি এ ম্যাচে শুরু থেকেই খেলেছেন। কিন্তু কাজের কাজটি করতে পারেননি। প্রথমার্ধে তেমন একটা সুযোগ তৈরি না করতে পারলেও দ্বিতীয়ার্ধে জুলিয়ান ড্রাক্সলার, মাউরো ইকার্দি, লিওনেল মেসি, মার্কো ভেরাত্তি ও কিলিয়ান এমবাপে সুযোগ পেয়েছেন। কিন্তু সে সব সুযোগ তারা কাজে লাগাতে পারেননি।

নিস এখন কোয়ার্টার ফাইনালে মার্সেইয়ের বিপক্ষে খেলবে।

মন্তব্য

Beta version