-->
শিরোনাম
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

পাকিস্তান পঞ্চম

নিজস্ব প্রতিবেদক
পাকিস্তান পঞ্চম

শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে পঞ্চম হয়েছে পাকিস্তান। বৃহস্পতিবার স্থান নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কাকে ২৩৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে সাবেক চ্যাম্পিয়নরা। নির্ধারিত ৫০ ওভারে ৩ উইকেটে পাকিস্তানের করা ৩৬৫ রানের জবাবে শ্রীলঙ্কা মাত্র ১২৭ রানে অল আউট হয়।

এবারের বিশ্বকাপে পাকিস্তানের ২৩৮ রানে পাওয়া জয় দ্বিতীয় সর্বোচ্চ ব্যবধানে জয়। সর্বোচ্চ ব্যবধানে পাওয়া জয়টি ভারতের। তারা উগান্ডার বিপক্ষে ৩২৬ রানে জয় পেয়েছিল।

শ্রীলঙ্কার আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান রান উৎসব করেছে। প্রথম উইকেটেই তারা ১৩৪ রান করে। আর দ্বিতীয় উইকেটে তাদের সংগ্রহ ছিল ১২৯ রান। ওপেনার মোহাম্মদ শেহজাদ ৬৯ বলে ৭৩ রান করেন। অপর ওপেনার হাসিবুল্লাহ খানের সংগ্রহ ছিল ১৩৬ রান। অধিনায়ক কাশিম আকরাম খেলেছেন অধিনায়কোচিত ইনিংস। ১৩৫ রান করেন তিনি। মাত্র ৮০ বলে এ ইনিংসটি সাজিয়েছিলেন। ১৩ বাউন্ডারি ও ছয় ওভার বাউন্ডারিতে সাজানো ছিল তার ইনিংসটি।

ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতে উৎসব করেছেন কাশিম আকরাম। ১০ ওভারে ৩৭ রানে ৫ উইকেট নিয়েছেন তিনি। স্বাভাবিকভাবেই ম্যাচ সেরার পুরস্কার শোভা পেয়েছে তার হাতে। পাকিস্তানের বোলারদের তাণ্ডবে শ্রীলঙ্কার মাত্র তিন ব্যাটার দুই অঙ্কের রানের দেখা পায়। নবম ব্যাটার ভিনুজা রানপুল করেন সর্বোচ্চ রান। তার ব্যাট থেকে এসেছে ৫৩ রান। এছাড়া দুনিথ ভেলালাগে করেন ৪০ রান করেন।

মন্তব্য

Beta version