-->
শিরোনাম
এফএ কাপ

ম্যানসিটি ও চেলসি পঞ্চম রাউন্ডে

ক্রীড়া ডেস্ক
ম্যানসিটি ও চেলসি পঞ্চম রাউন্ডে
গোলের পর ম্যানসিটি খেলোয়াড়দের উল্লাস

বড় জয়ে ম্যানচেস্টার সিটি এফএ কাপের শেষ ষোলোতে উঠেছে। শনিবার নিজেদের মাঠের খেলায় তারা ফুলহামকে ৪-১ গোলে হারিয়েছে। তাদের সঙ্গী হয়েছে চেলসি। অতিরিক্ত সময়ের গোলে প্লেমাউথকে তারা ২-১ গোলে হারায়।

ভিন্ন ম্যাচ হলেও চেলসি ও ম্যানসিটি ম্যাচের শুরুটা ছিল একই রকম। দুই দলই শুরুতে পিছিয়ে পড়েছিল। নিজেদের মাঠের খেলায় ম্যানসিটি চতুর্থ মিনিটেই গোল হজম করেছিল। ফুলহামের ফ্যাবিও কারভালহো গোল করে ম্যানসিটিকে হতবুদ্ধি করে দিয়েছিল। তবে বেশিক্ষণ ফুলহাম এ গোলের আনন্দ উপভোগ করতে পারেনি। একই সঙ্গে ম্যানসিটিকে এ গোলের ভার বইতে হয়নি। দুই মিনিটে ব্যবধানে ইকে গুনডোগানের গোলে ম্যানসিটি সমতা ফিরিয়ে আনে। আর সাত মিনিট পর জন স্টোনস স্বাগতিক দলকে এগিয়ে নেন।

এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া ম্যানসিটি বিরতির পর ফুলহামকে ছোট্ট একটা ধাক্কা দেয়। সে ধাক্কায় পেপ গার্দিওলার দল ৪-১ গোলে এগিয়ে যায়। জোড়া গোল করেন রিয়াদ মাহরেজ। ৫৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করার পর ৫৭ মিনিটে করেন চতুর্থ গোলটি।

চেলসির জয়টা অবশ্য সহজে আসেনি। আর শুরুতে তাদের শিবিরে চলে আসা আঘাত থেকে সহজেও তারা মুক্তি পায়নি। ম্যাচের অষ্টম মিনিটে ম্যাকাউলে গিলেসফের গোলে প্লে মাউথ এগিয়ে গিয়েছিল। গোলের এ ভারটা চেলসিকে ৪১ মিনিট পর্যন্ত বয়ে বেড়াতে হয়েছে। অবশেষে সিজার অ্যাজপিলিকুয়েতার গোলে তারা সমতা ফেরায়। অবশ্য এর আগে মাঠে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে খেলেছে টমাস টুখেলের চেলসি। তবে করোনাভাইরাসের কারণে টুখেল মাঠে ছিলেন না। সমতাসূচক গোল পাওয়ার আগে চেলসির তিনটি চেষ্টা পোস্টে লেগে ফিরে আসে। শুধু তাই নয়, বিরতির পর টুখেলের দলের জন্য হতাশার এক নাম প্লেমাউথের গোলরক্ষক মাইকেল কুপার। বেশ কয়েকবার চেলসির দারুণ সব চেষ্টা তিনি সাফল্যের সঙ্গে রুখে দিয়েছেন।

ফলে খেলা অতিরিক্ত সময়ে গড়ায়। এ সময়ে ১০৬ মিনিটে মার্কো অ্যালনসোর গোলে চেলসির শিবিরে স্বস্তি ফিরে আসে। তবে অস্বস্তিও ছিল। কেননা শেষ বাঁশি বাজার দুই মিনিট আগে প্লেমাউথ পেনাল্টি পেয়েছিল। কিন্তু তারা গোল করতে পারেনি। রায়ান হার্ডির শট চেলসি গোলরক্ষক কেপা আরিজাবালাগা দৃঢ়তার সঙ্গে রুখে দেন এবং দলকে পঞ্চম রাউন্ডে পৌঁছে দেন। সে সঙ্গে নিজেকে টাইব্রেকারের কঠিন পরীক্ষা থেকে রক্ষা করেন।

মন্তব্য

Beta version