-->
শিরোনাম
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট

আইসিসি সেরা একাদশে বাংলাদেশের রিপন মন্ডল

ক্রীড়া ডেস্ক
আইসিসি সেরা একাদশে বাংলাদেশের রিপন মন্ডল

শেষ হয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের আসর। শিরোপা ধরে রাখার মিশন নিয়ে বিশ্বকাপে মাঠে নেমেছিল বাংলাদেশের যুবারা। কিন্তু শিরোপা ধরে রাখা তো দূরের কথা। সেমিফাইনালেও উঠতে পারেনি। সেরা আট দলের সবচেয়ে নিচের আসনটি নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে। দুর্বল দুটো দলের বিপক্ষে পাওয়া দুই জয় সম্বল। তবে ব্যক্তিগতভাবে দারুণ সাফল্য দেখিয়েছেন বাংলাদেশের পেসার রিপন মন্ডল। এ সাফল্য তাকে বিশ্বকাপের সেরা একাদশে স্থান করে দিয়েছে।

স্বাভাবিকভাবেই চ্যাম্পিয়ন ভারত দলের আধিপত্য রয়েছে সেরা একাদশে। তিন ভারতীয় ক্রিকেটার স্থান পেয়েছেন। ভারতীয় দলের অধিনায়ক ইয়াশ ঢুল রয়েছেন নেতৃত্বে।

বাংলাদেশের রিপন মন্ডল ছাড়া একাদশে রয়েছেন আরও দুই পেসার। তারা হলেন ইংল্যান্ডের জশ বয়ডেন ও পাকিস্তানের আওয়াইস আলী। ৬ ম্যাচ খেলে ১৪ উইকেট শিকার করেছেন ১৮ বছর বয়সী রিপন মন্ডল। ২৪ রানে ৪ উইকেট তার সেরা বোলিং ফিগার। দুইবার তিনি ইনিংসে ৪ উইকেট পেয়েছেন। সবচেয়ে বেশি উইকেট শিকারের তালিকায় তিনি রয়েছেন চতুর্থ স্থানে। শুধু বল হাতে নয়, ব্যাট হাতেও সাফল্য দেখিয়েছেন তিনি। লোয়ার অর্ডারে ব্যাট হাতে নামা রিপন চার ইনিংসে ৫৬ রান করেছেন। একবারও আউট হননি। মূলত তার বোলিং সাফল্য তাকে সেরা একাদশে জায়গা করে দিয়েছে।

একনজরে বিশ্বকাপচ্যাম্পিয়ন : ভারতরানার্স আপ : ইংল্যান্ডতৃতীয় : অস্ট্রেলিয়াচতুর্থ : আফগানিস্তানপঞ্চম : পাকিস্তানষষ্ঠ : শ্রীলঙ্কাসপ্তম : দক্ষিণ আফ্রিকাঅষ্টম : বাংলাদেশ

সবচেয়ে বেশি রান: ৫০৬ (দেওয়াল্ড ব্রেভিস, দক্ষিণ আফ্রিকা)

বেশি উইকেট : ১৭ (দুনিথ ওয়েলেলাগে শ্রীলঙ্কা)

সর্বোচ্চ রান : রাজ বাওয়া, ভারত (১৬২*, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা)

সেরা বোলিং : জেমি কেয়ার্নস, স্কটল্যান্ড (৬/২৪, প্রতিপক্ষ উগান্ডা)

সেরা একাদশ: হাসিবুল্লাহ খান (উইকেটরক্ষক, পাকিস্তান), টিগ উইলি (অস্ট্রেলিয়া), দেওয়াল্ড ব্রেভিস (দক্ষিণ আফ্রিকা), ইয়াশ ঢুল (অধিনায়ক, ভারত), টম প্রেস্ট (ইংল্যান্ড), দুনিথ ওয়েলেলাগে (শ্রীলঙ্কা), রাজ বাওয়া (ভারত,) ভিকি ওস্তাওয়াল (ভারত), রিপন মন্ডল (বাংলাদেশ), আওয়াইস আলী (পাকিস্তান) ও জয় বয়ডেন (ইংল্যান্ড)।

মন্তব্য

Beta version