-->
শিরোনাম

অস্ট্রেলিয়ার দায়িত্ব নিতে আগ্রহী নন গিলেস্পি

ক্রীড়া ডেস্ক
অস্ট্রেলিয়ার দায়িত্ব নিতে আগ্রহী নন গিলেস্পি

অস্ট্রেলিয়ার পুরুষ ক্রিকেট দলের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন জাস্টিন ল্যাঙ্গার। তার পরিবর্তে এখনো কাউকে দায়িত্ব দেয়নি অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। তবে এ ব্যাপারে সাবেক পেসার জেসন গিলেস্পিকে দায়িত্ব দেওয়া হতে পারে বলে অনুমান করা হচ্ছিল। কিন্তু গিলেস্পি নিজেই এ দায়িত্ব নিতে অনীহা প্রকাশ করেছেন। তবে ল্যাঙ্গার সরে দাঁড়ানোর ঘটনা তিনি মেনে নিতে পারেননি। এ ঘটনাকে তিনি দুঃখজনক বলে বর্ণনা করেছেন।

গিলেস্পি বর্তমানে সাউথ অস্ট্রেলিয়া দলের কোচের দায়িত্ব পালন করছেন। তার আগে তিনি ইংলিশ কাউন্টি দল সাসেক্স ও ইয়র্কশায়ারের দায়িত্ব পালন করেছেন। মঙ্গলবার এক সাক্ষাতকারে গিলেস্পি বলেন, আমি নিজেকে অন্য কোনো দায়িত্বের সঙ্গে জড়াতে চাইছি না। এটা যদি হতো তাহলে আমার জন্য ভালো হতো। কিন্তু আমি এখন এ বিষয় নিয়ে চিন্তাভাবনা করছি না।

জাস্টিন ল্যাঙ্গারের সরে দাঁড়ানোর ঘটনাকে দুঃখজনক বর্ণনা দিয়ে গিলেস্পি বলেন, সত্যি বলতে কি জাস্টিন ল্যাঙ্গারের ঘটনায় প্রত্যেকেই হতাশ হয়েছে। যা ঘটেছে তা দুঃখজনক। ল্যাঙ্গার বেশ ভালোভাবেই সবকিছু সামাল দিয়ে চলছিল। যাহোক, আমি বিশ্বাস করি, সবার একটা মত রয়েছে এবং সেসব বিষয় তারা ভালোভাবে সামাল দিতে পারে। সে ভেবেছিল ক্রিকেট অস্ট্রেলিয়াকে দেওয়ার মতো তার সামর্থ্য রয়েছে। কিন্তু অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড ভিন্নভাবে চিন্তাভাবনা করেছে। যাহোক, সবাইকে এগিয়ে যেতে হবে। একজন ক্রীড়াবিদ ও কোচ হিসেবে এসবই খেলাধুলার অংশ।

ল্যাঙ্গার দায়িত্বপালনকালে যেভাবে কাজ করেছেন গিলেস্পি তার প্রশংসা করেছেন। তিনি বলেন, ‘গত চার বছর অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের হয়ে ল্যাঙ্গার দারুণভাবে কাজ করেছে। আমি তার সাফল্য কামনা করছি। কেননা সে যেখানে হাত দেবে সেখানেই সে সাফল্যের দেখা পাবে।

এদিকে ল্যাঙ্গার সরে যাওয়ার পর অ্যান্ড্রিউ ম্যাকডোনাল্ডকে অন্তর্বর্তী কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরে তিনি দায়িত্ব পালন করবেন। এরই মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজে মূল কোচের দায়িত্ব পালন করেছেন। তাকে স্থায়ী কোচের দায়িত্ব দেওয়া হতে পারে। এখনো কোনো কিছু চূড়ান্ত হয়নি। তবে অস্ট্রেলিয়ার মূল কোচের লড়াইয়ে তিনি এগিয়ে রয়েছেন। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ট্রেভর বেলিস। ইংল্যান্ডের সাবেক এ কোচ বর্তমানে সিডনি থান্ডারের দায়িত্বে রয়েছেন।

ক্রিকেট অস্ট্রেলিয়া ল্যাঙ্গারকে তার দায়িত্বের মেয়াদ ছয় মাস বাড়ানোর প্রস্তাব করেছিল। কিন্তু ল্যাঙ্গার স্বল্প মেয়াদের জন্য চুক্তি করতে সম্মত হননি এবং দায়িত্ব থেকে সরে দাঁড়ান।

মন্তব্য

Beta version