-->
শিরোনাম
ইংলিশ প্রিমিয়ার লিগ

বার্নলির কাছেও পয়েন্ট হারালো ম্যানইউ

ক্রীড়া ডেস্ক
বার্নলির কাছেও পয়েন্ট হারালো ম্যানইউ
গোলের পর পল পগবাকে ঘিরে সতীর্থদের উচ্ছ্বাস

চির প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি শিরোপা জয়ের উৎসব করার অপেক্ষায় রয়েছে। অন্যদিকে ম্যানচেস্টার ইউনাইটেডের অবস্থা নাজুক। শীর্ষ চারে টিকে থাকার লড়াই করছে তারা। মঙ্গলবার রাতে বার্নলির মাঠে আবার পয়েন্ট হারানোয় তাদের সে লড়াই আরও কঠিন হয়ে উঠেছে। পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে থাকা দলটার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে সাবেক লিগ চ্যাম্পিয়নরা।

দূর্ভাগ্য রালফ র‌্যাঙ্গনিকের দলের। প্রথমার্ধে আধিপত্য করে খেলেছে তারা। তার পুরস্কারও পেয়েছে। ১৮ মিনিটে পল পগবার করা গোলে ব্যবধান গড়ে নেয়। তবে গোলের আগে গোলমালটা কম হয়নি। তবে গোলের আগে-পরে ১০ মিনিটেই আক্রমণের ঝড় তুলে ম্যানইউ আরও দুইবার বার্নলির জালে বল ফেলেছিল। একবার রাফায়েল ভারানে, অন্যবার বার্নলি নিজেদের জালে নিজেরাই। কিন্তু দুইবার গোল বঞ্চিত হয় ম্যানইউ। ভিএআর দেখে রেফারি গোল বাতিল করেন। দুইবার গোলের আগে নিয়ম ভঙ্গের অভিযোগ আনা হয়।

বার্নলির বিপক্ষে গোলের মাধ্যমে এক বছরের বেশি সময় পর পল পগবা লিগে প্রথম গোলের দেখা পেলেন। তবে তার এ গোল দলকে জয় এনে দিতে পারেনি। প্রথমার্ধে ম্যানইউ আধিপত্য করলেও দ্বিতীয়ার্ধে তা ধরে রাখতে পারেনি। তার শাস্তিও ভোগ করতে হয়েছে। এ অর্ধের শুরুতেই বার্নলি গোল ফিরিয়ে দেয়। জে রডরিগুয়েজ গোল করে স্বাগতিক দলকে খেলায় ফিরিয়ে আনে।

সফরকারী দল প্রথমবার বার্নলির জালে বল ফেলেছিল ১৩ মিনিটে। এ সময় ভারানের হেড বার্নলির জাল বলের স্পর্শ পায়। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল করা হয়।

সময়টা আসলে খুব খারাপ যাচ্ছে ম্যানইউয়ের। শুক্রবার মিডসলবরার কাছে হেরে তারা এফএ কাপ থেকে বিদায় নিয়েছে। এ ম্যাচে আধিপত্য বিস্তার করে পুরো পয়েন্ট না পাওয়ায় হতাশ র‌্যাঙ্গনিক। তিনি বলেন, ‘আমরা প্রথমার্ধে ভালো খেলেছি। এর থেকে ভালো খেলতে আমরা পারিনা। আমরা তিনটি গোল করেছি। কিন্ত তা পায়নি। লাইন্সম্যানের দায়িত্বপালনও হতাশাজনক ছিল। গোলের প্রায় ৫ থেকে ৬ সেকেন্ড পর তিনি সংকেত দিয়েছেন। এটা আমাকে বিষ্মিত করেছে। বল তখন জালে। তিনি ফাউল দেখেছেন কিনা তা নিয়ে আমার সন্দেহ রয়েছে। প্রথম গোল বাতিলের কারণ আমি বুঝতে পেরেছি। কিন্তু দ্বিতীয় গোল বাতিলের কারণ আমি বুঝতে পারি না।

পয়েন্ট ভাগাভাগির ফলে ম্যানইউ বর্তমানে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে চলে এসেছে। ২৩ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৩৯। চতুর্থ স্থানে রয়েছে ওয়েস্ট হাম ইউনাইটেড। তাদের পয়েন্ট ৪০। তবে এ দলটি একটি ম্যাচ বেশি খেলেছে। এ পরিস্থিতিতে চতুর্থ স্থানের জন্য ম্যানইউ আশাবাদী হলেও তাদের দিকে চোখ রাঙাচ্ছে আর্সেনাল, টটেনহাম হস্পার আর ওলভারহাম্পটন ওয়ান্ডারার্স। আর্সেনালের পয়েন্ট ৩৬। তবে তারা খেলেছে ২১ ম্যাচ। টটেনহামেরও পয়েন্ট ৩৬। এ দলটি খেলেছে ২০ ম্যাচ। খুব একটা পিছিয়ে নেই ওলভারহাম্পটন। ২১ ম্যাচে ৩৪ পয়েন্ট তাদের।

মন্তব্য

Beta version