-->

মিলানে ফেরার উৎসবটা হলো না মরিনহোর

ক্রীড়া ডেস্ক
মিলানে ফেরার উৎসবটা হলো না মরিনহোর

রোমাকে হারিয়ে ইতালিয়ান কাপে সেমিফাইনালে পৌঁছেছে ইন্টার মিলান। মঙ্গলবার রাতে সান সিরোতে অনুষ্ঠিত ম্যাচে ২-০ গোলে জয় পেয়েছে মিলান। এডিন ডেকো ও অ্যালেক্সিস সানচেজ করেছেন গোল দুটো।

ডেকো ও সানচেজ যেনো দর্শনীয় গোলের প্রতিযোগিতায় নেমেছিলেন। কার গোলের তুলনায় কারটা কত বেশি দর্শনীয় যে প্রতিযোগিতায়। মাত্র দ্বিতীয় মিনিটেই প্রতিযোগিতায় নাম লেখান ডেকো। বা দিক থেকে ইভান পেরিসিকের ক্রস থেকে পাওয়া বলে দর্শনীয় ভলি করেন। তার বুলেট গতির ভলি রোমার গোলরক্ষক কিছু বুঝে ওঠার আগেই জালে আছড়ে পড়ে। ব্যবধানটা সপ্তম মিনিটেই দ্বিগুন হতে পারতো। নিকোলা বারেলা রোমার বিপদ সীমানার বাইরে থেকে যে শট নিয়েছিলেন তা গোলে আশ্রয় নিলে দর্শনীয় এক গোলের উদাহরণ হতে পারতো। তার শট গোলরক্ষককে পরাভূত করলেও পোস্টকে পারেনি। ক্রসবারে লেগে তা ফেরত আসে।

ইন্টার মিলান তাদের দ্বিতীয় গোল পায় ৬৮ মিনিটে। অ্যালেক্সিস সানচেজ রোমার বিপদসীমানার বাইরে থেকে জোরালো শটে গোল করে ইন্টার মিলানকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন।ম্যাচে রোমা হেরেছে, তবে অসাধারণ এক ম্যাচ উপহার দিয়েছে দুই দল। আক্রমণ আর প্রতি আক্রমণের কোনো অভাব ছিল না। প্রথমার্ধেই রোমা দুই গোল করার সুযোগ পেয়েছিল। কিন্তু গোল না পাওয়ায় নিজেদেরা তারা দুর্ভাগা ভাবতেই পারে।

এদিন অন্য এক ঘটনায় সান সিরো স্টেডিয়ামে আবেগঘন দৃশ্যের অবতারণা হয়েছিল। ইন্টার মিলানের সাবেক কোচ হোসে মরিনহো রোমার কোচ হয়ে সান সিরোতে এসেছিলেন। ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত ইন্টারের কোচের দায়িত্ব পালন করেছিলেন। এ সময়ে দুইবার লিগ শিরোপা এনে দেন। যোগ করেন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। ইন্টারের ট্রফি কেসে যোগ হয়েছিল আরও দুটো ঘরোয়া শিরোপা।

রোমার কোচ হওয়ার পর সান সিরোতে এদিন তিনি প্রথম এসেছিলেন। তার জন্য যে আয়োজন হয়েছিল তা দেখে তিনি অভিভ’ত হয়েছেন। ইন্টারের দর্শকেরা মরিনহোর নামে গান গেয়েছেন। তাছাড়া তাকে স্বাগত জানিয়ে ব্যানার নিয়েও হাজির হয়েছিলেন দর্শকেরা। যেখানে লেখা ছিল, ‘বাড়িতে স্বাগতম মরিনহো।’

ইন্টারের সাবেক এ কোচ বলেন, ‘যেভাবে আমাকে এখানে স্বাগত জানানো হয়েছে তাতে আমি অভিভূত। পরিচালকরা আমাকে উপহার দিয়েছেন। সমর্থকরা আমাকে অবাক করেছে। এটা আমার জন্য আবেগঘন মূহুর্ত। আমি শুধু সবাইকে ধন্যবাদ জানাতে পারি। আমার সঙ্গে ইন্টার মিলানের যে আত্মিক সম্পর্ক রয়েছে তা কখনও ভুলতে পারবো না। কিন্তু আমি এখানে জয়ের জন্য এসেছিলাম। রোমার জন্য, রোমার সমর্থকদের জন্য। কিন্তু আমরা জিততে পারিনি। তবে প্রথমার্ধের প্রথম পাঁচ মিনিট ছাড়া বাকি সময়ে আমরা ভালো খেলেছি।

 

মন্তব্য

Beta version