-->
শিরোনাম

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক
অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের দল ঘোষণা

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড ১৬ সদস্যের দল ঘোষণা করেছে। দলে জায়গা পেয়েছেন পেসার হারিস রউফ ও ওপেনিং ব্যাটার শন মাসুদ। দল থেকে বাদ পড়েছেন বাংলাদেশ সফরে দলে থাকা অফ স্পিনার বিলার আসিফ। হারিস রউফ জাতীয় দলের হয়ে এরই মধ্যে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন। তবে এখনও টেস্ট দলে খেলার সুযোগ পাননি। তাকে দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের বিপক্ষে দলে ডাকা হয়েছিল। দলেও ছিলেন কিন্তু তার অভিষেক হয়নি। অন্যদিকে আবিদ আলীর পরিবর্তে দলে এসেছেন শন মাসুদ। অসুস্থ থাকায় আবিদ আলী বাদ পড়েছেন। গত ডিসেম্বরে তার হার্টে সমস্যা ধরা পড়ে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড শুধু ১৬ সদস্যের দল ঘোষণা করেছে তা নয়, রিজার্ভ স্কোয়াডে পাঁচজনের নাম ঘোষণা করেছে। তারা হলেন ইয়াসির শাহ, সরফরাজ আহমেদ, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ ও কামরান গুলাম। এক বিবৃতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড যেসব ক্রিকেটার পাকিস্তান সুপার লিগের অংশ নয় তাদেরকে আগামী ১৬ নভেম্বর রাওয়ালপিন্ডিতে রিপোর্ট করার জন্য বলেছে। প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ এ সিরিজে আমরা ধারাবাহিকতার ওপর জোর দিয়েছি। যেখানে পরিবর্তন দরকার সেখানেই পরিবর্তন এনেছি। আশা করছি এই দল আমাদের ছেলেদের আত্মবিশ^াসী করে তুলবে। ২০২১ সালের টেস্ট ম্যাচে চমৎকার পারফরম্যান্সের পুরস্কার এটি। সে সঙ্গে আশা করছি এর মাধ্যমে ভবিষ্যতের শক্তিশালী দল হয়ে উঠবে।

মোহাম্মদ ওয়াসিম আরো বলেন, যে দলটা গঠন করা হয়েছে তা সেরা দল। এ দলে যেমন মেধাবী ক্রিকেটাররা রয়েছে তেমনি ঘরোয়া ক্রিকেটে যারা ভালো করেছে তাদের মূল্যায়ন করা হয়েছে। আমি আশা করছি শক্তিশালী অস্ট্রেলিয়া দলের বিরুদ্ধে এ দলটা ভালো করবে। ১৯৯৮ সালের পর এই প্রথমবার অস্ট্রেলিয়া পাকিস্তান সফর আসছে। নিরাপত্তার অজুহাতে দীর্ঘদিন অস্ট্রেলিয়াসহ বিদেশি দলগুলো পাকিস্তান সফর এড়িয়ে চলছিল। ফলে পাকিস্তানের হোম সিরিজগুলো নিরপেক্ষ দেশে খেলতে হচ্ছিল। শুরুতে বেশ কয়েকজন এই সফরের ব্যাপারে অনীহা দেখালেও শেষ পর্যন্ত পূর্ণ শক্তির দলই সফরে আসছে।

আগামী ৪ মার্চ প্রথম টেস্ট শুরু হবে। রাওয়ালপিন্ডি এ ম্যাচের ভেন্যু। ১২ মার্চ দ্বিতীয় টেস্ট। আর ২১ মার্চ শুরু হবে তৃতীয় টেস্ট। এ দুই ম্যাচের ভেন্যু যথাক্রমে করাচি ও লাহোর।

পাকিস্তান দল : বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শফিক, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস রউফ, হাসান আলী, ইমাম উল হক, মোহাম্মদ নওয়াজ, নৌমান আলী, সাজিদ খান, সৌদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, শন মাসুদ ও জাহিদ মাহমুদ।রিজার্ভ : ইয়াসির শাহ, সরফরাজ আহমেদ, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ ও কামরান গুলাম।

মন্তব্য

Beta version