-->
শিরোনাম

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরসূচি ঘোষণা

ক্রীড়া ডেস্ক
বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরসূচি ঘোষণা

আগামী মাসে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। এ সফরে বাংলাদেশ তিনটি ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজে অংশ নেবে। দুটো সিরিজ যথাক্রমে ওয়ানডে সুপার লিগ ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হবে।

সেঞ্চুরিয়নে ওয়ানডে দিয়ে মূল সফর শুরু হবে। ১৮, ২০ ও ২৩ মার্চ তিন ওয়ানডে অনুষ্ঠিত হবে। প্রথম ও তৃতীয় ম্যাচের ভেন্যু সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্ক। অন্যদিকে দ্বিতীয় ম্যাচটি অনুর্ষ্ঠিত হবে জোহানেসবার্গেও ওয়ান্ডারার্সে।

বাংলাদেশ বর্তমানে ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে রয়েছে। বাংলাদেশের পয়েন্ট ৮০। বাংলাদেশ এ পর্যন্ত সুপার লিগে অন্তর্ভুক্ত তিনটি ম্যাচ খেলেছে। এ ম্যাচগুলোতে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল আফগানিস্তান। সে তুলনায় দক্ষিণ আফ্রিকার অবস্থা নাজুক। ১০ ম্যাচে তিন ম্যাচ থেকে তাদের সংগ্রহ মাত্র ৩৯। আর অবস্থান দশে।

বাংলাদেশ দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম টেস্ট খেলবে ৩১ মার্চ। এ ম্যাচটি ডারবানে অনুষ্ঠিত হবে। ২০০৩ সালের পর এই প্রথম বাংলাদেশ দল ডারবানে ম্যাচ খেলবে। এখানে বাংলাদেশের লজ্জার এক ইতিহাস রয়েছে। ২০০৩ সালের বিশ্বকাপে এখানে বাংলাদেশ কানাডার কাছে হেরেছিল। সিরিজের দ্বিতীয় ম্যাচ ৮ এপ্রিল সেন্ট জর্জ পার্কে অনুষ্ঠিত হবে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে দক্ষিণ আফ্রিকা বর্তমানে চতুর্থ স্থানে রয়েছে। ভারতের বিপক্ষে নিজ দেশের মাটিতে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জয় পায়। বাংলাদেশ দুই ম্যাচের সিরিজে নিউজিল্যান্ডের সঙ্গে ১-১ ব্যবধানে ড্র হওয়ায় পর বাংলাদেশ সপ্তম স্থানে রয়েছে।

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকার সফরসূচি

প্রথম ওয়ানডে : ১৮ মার্চ, সেঞ্চুরিয়নদ্বিতীয় ওয়ানডে : ২১ মার্চ, জোহানেসবার্গতৃতীয় ওয়ানডে : ২৩ মার্চ, সেঞ্চুরিয়নপ্রথম টেস্ট : ৩১ মার্চ, ডারবানদ্বিতীয় টেস্ট : ৮ এপ্রিল, সেন্ট জর্জ পার্ক

মন্তব্য

Beta version