-->
ইংলিশ প্রিমিয়ার লিগ

জোতার জোড়া গোলে লিভারপুলের জয়

ক্রীড়া ডেস্ক
জোতার জোড়া গোলে লিভারপুলের জয়

দারুণ এক জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা জয়ের দৌড়ে নিজেদের টিকিয়ে রেখেছে লিভারপুল। বৃহস্পতিবার রাতে নিজেদের মাঠের খেলায় তারা লেস্টার সিটিকে ২-০ গোলে হারিয়েছে। দুটো গোলই করেছেন ডিয়াগো জোতা। এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে পয়েন্টের ব্যবধান কমে নয়ে এসেছে।

ম্যানচেস্টার সিটি আগের দিন নিজেদের ম্যাচে ২-০ গোলে ব্রেন্টফোর্ডকে হারিয়েছিল। এ জয়ের ফলে তারা দ্বিতীয় স্থানে থাকা লিভারপুল থেকে ১২ পয়েন্টে এগিয়ে গিয়েছিল। ফলে শিরোপা দৌড়ে টিকে থাকতে লিভারপুলের সামনে এটাই পথ খোলা ছিল। তা হচ্ছে জয়ের পথ। ইয়ুর্গেন ক্লপের দল বৃহস্পতিবার রাতে সে পথেই হেঁটেছে। ৩৪ মিনিটে প্রথম গোলের পর ৮৭ মিনিটে জোতা দলের জয় নিশ্চিত করেন। সে সঙ্গে কোচ ক্লপ দুঃশ্চিন্তা মুক্ত হন।

ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান আরও কমানোর সুযোগ রয়েছে রেড ডেভিলদের সামনে। কেননা ম্যানসিটির তুলনায় তারা একটা ম্যাচ কম খেলেছে। ২৪ ম্যাচে ম্যানসিটির সংগ্রহ ৬০ পয়েন্ট। আর লিভারপুল ২৩ ম্যাচ থেকে জমা করেছে ৫১ পয়েন্ট।

এ ম্যাচে অবশ্য শুরুতে দলের মূল স্টাইকার মোহাম্মদ সালাহ ছিলেন না। আফ্রিকান নেশনস কাপ শেষ করে আসা সালাহ শুরুতে সাইড বেঞ্চে ছিলেন। জাতীয় দলের হয়ে খেলে আসা সালাহ এদিন গোল পাননি, তবে এদিন দারুণ একটা আক্রমণ করেছিলেন। লিভারপুলের দ্বিতীয় গোলের আগে সালাহ’র নেওয়া চমৎকার একটা বাঁকানো শট লেস্টার সিটি পোস্ট কাঁপিয়ে দিয়েছিল।

ম্যাচ শেষে জয়ের নায়ক পর্তুগীজ তারকা জোতা বলেন, ‘আমি সবসময় আমি খেলতে পছন্দ করি। এ ম্যাচে আমি ভাগ্যবান যে, সঠিক জায়গায় খেলার সুযোগ পেয়েছি এবং গোল করতে পেরেছি। আমি লিভারপুলে আসার আগেই দলে দারুণ সব খেলোয়াড় ছিলেন। এখন কোচের জন্য আর বেশি বিকল্প তৈরি হয়েছে, আর এটা দলের জন্য ভালো।’

এদিকে জোতার কাছ থেকে এমন পারফরম্যান্স পেয়ে দারুণ খুশি কোচ ক্লপ। তিনি বলেন, ‘আমি যখন তাকে পোর্তোর হয়ে খেলতে দেখেছি তখনই তার ব্যাপারে আমরা ইতিবাচক ছিলাম। আমরা তার কাছ থেকে যা প্রত্যাশা করেছিলাম সে তেমনই করেছে।’

ক্লপ আরও বলেন, ‘প্রথম সপ্তাহে আমরা খুব বেশি নতুন খেলোয়াড় মাঠে নামায়নি। আমরা তাদের কাছ থেকে কি চাই সে ব্যাপারেও তাদের ওপর চাপ দেওয়া হয়নি। আমরা তাদের দেখতে চেয়েছি। তাকে যখন অনুশীলনে দেখেছি তখন সে লিভারপুলের খেলোয়াড়ের মতই আচরণ করেছে।

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলই একমাত্র দল যারা নিজেদের মাঠে এখনও অপরাজিত। অ্যানফিল্ডে সর্বশেষ ১৫ লিগ ম্যাচের মধ্যে তারা ১১টিতে জয় পেয়েছে।

 

মন্তব্য

Beta version