-->

জয়ে শুরু অস্ট্রেলিয়ার

ক্রীড়া ডেস্ক
জয়ে শুরু অস্ট্রেলিয়ার

অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার প্রথম টি-২০ ম্যাচটি বৃষ্টিতে স্বাভাবিকভাবে শেষ হতে পারেনি। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডিএল মেথডে স্বাগতিক দল ২০ রানে জয় পেয়েছে। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে অস্ট্রেলিয়া ৯ উইকেট হারিয়ে ১৪৯ রান জমা করেছিল। জবাবে বৃষ্টির কারণে শ্রীলঙ্কার সামনে লক্ষ্যমাত্রা দাঁড়িয়েছিল ১৯ ওভারে ১৪৩ রান। কিন্তু শ্রীলঙ্কা ১২২ রানে থেমে যায়।

টস জিতে শ্রীলঙ্কা ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। অধিনায়ক ডাসুন সানাকার সিদ্ধান্তের প্রতি যথার্থ সম্মান জানিয়েছেন সতীর্থরা। নির্ধারিত বিরতিতে তারা উইকেট তুলে নিয়েছেন। অ্যারন ফিঞ্চকে দিয়ে শুরু হয় অস্ট্রেলিয়ার ব্যাটারদের ক্রিজে আসা-যাওয়া। এর মাঝে ওপেনার বেন ম্যাকডারমট (৫৩), জস ইঙ্গলিস (২৩) ও মার্ক স্টয়নিস (৩০) ছিলেন ব্যতিক্রম। এই তিন ব্যাটার ছাড়া অন্য কোনো ব্যাটার দুই অঙ্কের রানে পৌঁছাতে পারেননি।

ম্যাকডরমট ৪১ বলে ৫৩ রান করেন। ইঙ্গলিস ২৩ রান করেছেন ১৮ বলে। স্টয়নিসের ইনিংসটা ছিল একটু বেশি মারকুটে। তার ঝড়ো ব্যাটিংয়ের কারণেই অস্ট্রেলিয়ার ইনিংসটা সমৃদ্ধ হয়। তিনি মাত্র ১৭ বলে ৩০ রান করেন। দুটি করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারি ছিল তার ইনিসে।

শেষ তিন ওভারে অস্ট্রেলিয়াকে বড় ধাক্কা হজম করতে হয়। ১৭ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ৫ উইকেটে ১৪০ রান। এ সময় ১৮তম ও ১৯তম ওভারে দুটি করে উইকেট হারান তারা। ১৮তম ওভারে বিনুরা ফার্নান্ডো হ্যাটট্রিকের সুযোগ তৈরি করেছিলেন। আর ১৯তম ওভারে চামিরা কারুনারত্নে তিন বলে দুই উইকেট শিকার করেন। ফলে এ সময়ে তিন ওভারে অস্ট্রেলিয়ার ইনিংসে মাত্র ৯ রান যোগ হয়।

হাসারাঙ্গা ডি সিলভা ছিলেন সফল বোলার। তিন উইকেট শিকার করেন তিনি। এছাড়া দুসমান্থা চামিরা, বিনুরা ফার্নান্ডো ও চামিকা কারুনারত্নে দুটি করে উইকেট পান। ১৫০ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে তেমন একটা সুবিধা করতে পারেনি। নির্ধারিত বিরতিতে তারা উইকেট হারিয়েছে। ২১ রানে তারা দুই উইকেট হারিয়েছিল।

শ্রীলঙ্কা মূলত কখনই জয়ের সম্ভাবনা তৈরি করতে পারেনি। দুর্দান্ত বোলিংয়ে জস হ্যাজেলউড তাদের ব্যাকফুটে ঠেলে দিয়েছিল। ৪ ওভারে মাত্র ১২ রানে তিনি ৪ উইকেট শিকার করেন। শ্রীলঙ্কাকে ধ্বংসস্তূপে পরিণত করতে অ্যাডাম জাম্পার অবদান কম নয়। ১৮ রানে ৩ উইকেট নেন তিনি।

মন্তব্য

Beta version