-->
ইংলিশ প্রিমিয়ার লিগ

ম্যানসিটির গোল উৎসব, ম্যানইউয়ের ড্র

ক্রীড়া ডেস্ক
ম্যানসিটির গোল উৎসব, ম্যানইউয়ের ড্র

সময়টা ভালো যাচ্ছে না লিওনেল মেসির। কিন্তু তার দল ভালো করছে। তবে ক্রিশ্চিয়ানো রোনালদোর অবস্থা আরও নাজুক। নিজেও যেমন ব্যর্থতার গণ্ডি থেকে বের হতে পারছেন না তেমনি তার দল ম্যানচেষ্টার ইউনাইটেডও ব্যর্থতার চোরাবালিতে আটকে পড়ছে। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে আবার পয়েন্ট হারিয়েছে দলটি। নিজেদের মাঠে মাঝারি সারির দল সাউদাম্পটনের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে তারা। ১-১ গোলে ড্র হয়েছে।

এদিকে ম্যানসিটি উড়ছে তো উড়ছেই। প্রতি ম্যাচেই শিরোপার সঙ্গে দূরত্ব তারা কমিয়েই চলেছে। শনিবার অ্যাওয়ে ম্যাচে রহিম স্টারলিংয়ের হ্যাটট্রিকে ৪-১ গোলে হারিয়েছে নরউইচ সিটিকে। দলের হয়ে অন্য গোলটি করেন ফিল ফোডেন। এ জয়ের ফলে দ্বিতীয় স্থানে থাকা লিভারপুল থেকে তারা ১২ পয়েন্ট এগিয়ে রয়েছে। সামনে ম্যানচেস্টার সিটির চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ। তার আগে এ জয় তাদের আত্মবিশ্বাস বাড়াতে সহায়তা করবে। স্পোর্টিং লিসবনের বিপক্ষে ম্যাচ তাদের।

কোচ এ ম্যাচে বেশ কিছু খেলোয়াড়ের পরীক্ষাও নিয়েছেন। যে কারণে প্রথম একাদশে ছিলেন না কেভিন ডি ব্রুইন ও হোয়াও ক্যাসেলো। ভালো ব্যবধানে এগিয়ে থাকলেও কোচ পেপ গার্দিওলা কোনোকিছুই হালকাভাবে নিতে চান না। বরং লিভারপুলের ব্যাপারে সতর্ক তিনি। গার্দিওলা বলেন, আমাদের আরও বেশি পয়েন্টের দরকার। আমাদের প্রতিপক্ষের ব্যাপারে আমরা জানি। লিভারপুল আমাদের ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলছে। তারা খুব বেশি পয়েন্ট নষ্ট করেনি। যাহোক আমাদের আরও অনেক ম্যাচ জিততে হবে।’

সাউদাম্পটনের সঙ্গে পয়েন্ট হারানোর পর ম্যানচেস্টার ইউনাইটেড তাদের আগের পঞ্চম স্থানটি ধরে রেখেছে। কিন্তু অবস্থান নড়বড়ে হয়ে পড়েছে। ৪০ পয়েন্ট নিয়ে তারা পঞ্চম স্থানে আছে। তারা খেলেছে ২৪ ম্যাচ। কিন্তু আর্সেনাল ৩৯ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে থাকলেও তারা খেলেছে ২২ ম্যাচ। তাছাড়া ৩৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে থাকা টটেনহাম হস্পার খেলেছে ২১ ম্যাচ। ফলে পঞ্চম স্থানে টিকে থাকাও তাদের জন্য কঠিন হয়ে দেখা দিতে পারে।

এ ড্র ম্যানচেস্টার ইউনাইটেডের কর্তৃপক্ষের ওপর বড় ধরণের একটা চাপ তৈরি করতে পারে। কেননা দলটির অনুশীলন পদ্ধতির ওপর খেলোয়াড়রা অসন্তোষ প্রকাশ করে আসছে। স্বাভাবিকভাবে হতাশ কোচ র‌্যাংনিক। তিনি বলেন, ‘আমাদের অবস্থার উন্নতি হচ্ছে। আমরা আগের তুলনায় কম গোল হজম করছি। কিন্তু যখন কোনো দল একটার বেশি গোল করতে না পারে তখন এটা কোনো কাজে আসে না। ম্যাচের ২০ মিনিটের মধ্যে আমাদের একাধিক গোল পাওয়া উচিত ছিল। বার্নলির বিপক্ষে যে ঘটনা ঘটেছিল এ ম্যাচেও তাই ঘটেছে। সে ম্যাচেও আমরা বিরতির পরপরই গোল হজম করেছিলাম। এটা আমার এবং দলের জন্য হতাশাজনক ব্যাপার।’

ম্যাচে ২১ মিনিটে জ্যাডন সানচোর গোলে এগিয়ে গিয়েছিল ম্যানইউ। কিন্তু বিরতির পরপরই সাউদাম্পটন খেলায় সমতা ফিরিয়ে আনে। তবে ম্যাচের শুরুতে একবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ম্যানইউ। সে সময় ক্রিশ্চিয়ানো রোনালদো প্রায় গোল পেয়ে গিয়েছিলেন। কিন্তু রোমান পেরাউড গোল লাইন থেকে বল ফিরিয়ে দেন।

 

মন্তব্য

Beta version