-->

বেলের ফেরার ম্যাচে রিয়ালের ড্র

ক্রীড়া ডেস্ক
বেলের ফেরার ম্যাচে রিয়ালের ড্র

ফিরেছেন গ্যারেথ বেল। গত আগষ্টের পর এই প্রথম তিনি রিয়াল মাদ্রিদের হয়ে মাঠে নেমেছিলেন। কিন্তু নিজের জন্য যেমন কিছু করতে পারেননি, তেমনি দলের জন্যও না। ফলে শনিবার রাতে পয়েন্ট হারানোর বেদনায় পুড়তে হলো রিয়াল মাদ্রিদকে। ভিয়ারিয়ালের সঙ্গে তারা গোলশূন্য ড্র করেছে।

পয়েন্ট হারানোর ফলে রিয়াল মাদ্রিদের ওপর চাপ তৈরির ভালো একটা সুযোগ পেয়েছে সেভিয়া। দুই দলের মধ্যে পার্থক্য এখন চার পয়েন্টে নেমে এসেছে। রিয়াল মাদ্রিদেও পয়েন্ট ৫৪, সেভিয়ার ৫০। উভয় দলই ২৪টি করে ম্যাচ খেলেছে।

ম্যাচের প্রথমার্ধে উভয় দল গোলের ভালো সুযোগ পেয়েছিল। তবে কোনো দলই সুযোগ কাজে লাগাতে পারেনি। তাছাড়া ভিয়ারিয়ালের গোলরক্ষক গোলপোস্টের নিচে চীনের প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন। যার ফলে একাধিক সুযোগ তৈরি করেও রিয়াল মাদ্রিদ ব্যবধান রচনা করতে পারেনি। গোলরক্ষক জেরোনিমো রুলি অসাধারণ দক্ষতা দেখিয়েছেন এ ম্যাচে।

প্রথমার্ধে একবার গ্যারেথ বেলের শট পোস্টে লেগে ফিরে আসে। একইভাবে গোল থেকে বঞ্চিত হয়েছেন ভিয়ারিয়ালের ফরোয়ার্ড আরনাউত ডানজুমা।

একাধিক সুযোগ নষ্ট হওয়ায় স্বাভাবিকভাবে হতাশ রিয়াল মাদ্রিদ। দলটির মিডফিল্ডার কাসেমিরো বলেন, ‘জয়ের জন্য আমরা একাধিক সুযোগ পেয়েছি। কিন্তু কাজে লাগাতে পারেনি। অথচ ফুটবল খেলায় জিততে হলে সুযোগ কাজে লাগাতে হবে। আমরা দ্বিতীয়ার্ধে ভালো খেলেছি। পরবর্তীতে এটা আমাদের ভালো খেলতে উজ্জ্বীবিত করবে।’

কাসেমিরো আরও বলেন, ধীরে ধীরে আমরা মৌসুমের শেষের দিকে এগিয়ে যাচ্ছি। লক্ষ্য অর্জনের জন্য আমরা চেষ্টা করছি। আমাদের কোচিং স্টাফরা আমাদের ভালো খেলার জন্য চাপ দিয়ে যাচ্ছে। যাহোক আমরা এ মৌসুমে সবকিছুই জয় করতে চাই।’

ইনজুরির কারণে দীর্ঘদিন পর মাঠে ফেরার পর চ্যাম্পিয়ন্স লিগে গ্যারেথ বেল খেলবেন কিনা এ প্রশ্নের জবাবে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলোত্তি বলেন, ভালো প্রশ্ন এবং এর উত্তর আমি জানি না। আমি আগেও যেমনটা বলেছি এখনও তাই বলছি। আমাদের অপেক্ষা করতে হবে। ম্যাচের আগে যে কয়টা দিন সময় আছে এর উত্তর তার ওপর নির্ভর করবে। আশা করছি সবাই ভালো ফর্মে ফিরবে। সে বিচারে বেলেরও সুযোগ রয়েছে। সে ভালো খেলেছে। তার গোল পাওয়া উচিত ছিল। সে একজন বিপদজনক খেলোয়াড়। এ ম্যাচে তাকে যেভাবে খেলতে পরামর্শ দেওয়া হয়েছিল সে সেভাবে খেলেছে।

 

মন্তব্য

Beta version