-->
বাংলাদেশ সফর

ওয়ানডে ও টি-২০ সিরিজের দল ঘোষণা আফগানিস্তানের

ক্রীড়া প্রতিবেদক
ওয়ানডে ও টি-২০ সিরিজের দল ঘোষণা আফগানিস্তানের

বাংলাদেশের বিপক্ষে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট। সফরে হাসমাতুল্লাহ শাহিদি ওয়ানডে দলের নেতৃত্ব দেবেন। অন্যদিকে মোহাম্মদ নবী নেতৃত্ব দেবেন টি-টোয়েন্টি। আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। ওয়ানডে ম্যাচগুলো চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। আর টি-২০ ম্যাচগুলো হবে ঢাকায়।

এবারের সিরিজের ওয়ানডে ম্যাচগুলো ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ বলে বিবেচিত হবে। অন্যদিকে টি-২০ ম্যাচ আইসিসি র‌্যাংকিংয়ের অংশ হবে।

আফগানিস্তান তাদের টি-২০ দলে বেশ পরিবর্তন এনেছে। গত বছর অনুষ্ঠিত বিশ^কাপের দলে পাঁচটি পরিবর্তন এনেছে আফগানিস্তান ক্রিকেট কর্তৃপক্ষ। দলে এসেছেন দারউইশ রাসুলি, আজমারুল্লাহ ওমরজাই, আফসার জাজাই, কাইস আহমদ ও নিজাত মাসুদ। তাদের জায়গা দিতে দল থেকে সরে যেতে হয়েছে আসগর আফগান, গুলবদিন নবী, মোহাম্মদ শাহজাদ, হাসমাতুল্লাহ, হামিদ হাসান ও নাভিন উল হক। এদের মধ্যে আসগর আফগান অবসরে গেছেন।

ওয়ানডে দলেও পরিবর্তন রয়েছে, তবে তা খুবই নগন্য। কয়েকদিন আগে শেষ হওয়া নেদারল্যান্ডের বিপক্ষে সিরিজের দলটি প্রায় অপরিবর্তিত রাখা হয়েছে। শুধু মাত্র বাদ পড়েছেন উসমান গনি। তার পরিবর্তে দলে এসেছেন ব্যাটার ইব্রাহিম জর্দান ও অল রাউন্ডার মোহাম্মদ নবী। এছাড়া সেলিম সাফি ও কাইস আহমদকে রিজার্ভ খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মিরওয়াউস আশরাফ বলেন, ওয়ানডের জন্য নির্বাচকরা কয়েকজন তরুণ খেলোয়াড়কে দলভুক্ত করেছে। আগামী বছর অনুষ্ঠিতব্য বিশ^কাপকে লক্ষ্য করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাংলাদেশের বিপক্ষে পরিকল্পিত তিনটি ওয়ানডে আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমি আশা করি যে দলটা ঘোষণা করা হয়েছে বাংলাদেশের বিপক্ষে তারা ভালো করবে।’

ওয়ানডে দল: হাশমাতুল্লাহ শহিদি, রহমত শাহ, আজমাতুল্লাহ ওমরজাই, ফরিদ মালিক, ফজল হক ফারুকী, গুলবদিন নবী, ইব্রাহিম জাদরান, ইকরাম আলিখালি, মোহাম্মদ নবী, মুজিব উর রহমান, নাজিবুল্লাহ জাদরান, রহমাতুল্লাহ গুরবাজ, রশিদ খান, রিয়াজ হাসান, শহীদুল্লাহ কামাল, ইয়ামিন আহমাদজাই।

টি-টোয়েন্টি: মোহাম্মদ নবী, আফসার জাজাই, আজমাতুল্লাহ ওমরজাই, দারউইশ রাসুলি, ফরিদ আহমদ মালিক, ফজল হক ফারুকী, হজরাতুল্লাহ জাজাই, করিম জানাত, মুজিব উর রহমান, নাজিবুল্লাহ জাদরান, নিজাত মাসুদ, কাইস আহমদ, রহমাতুল্লাহ গুরবাজ, রশিদ খান, শরাফুদ্দিন আশরাফ ও উসমান গনি।

আফগানিস্তানের সফরসূচী

প্রথম ওয়ানডে ২৩ ফেব্রুয়ারি চট্টগ্রাম বেলা ১১টা

দ্বিতীয় ওয়ানডে ২৫ ফেব্রুয়ারি চট্টগ্রাম বেলা ১১টা

তৃতীয় ওয়ানডে ২৮ ফেব্রুয়ারি চট্টগ্রাম বেলা ১১টা

প্রথম টি-২০ ৩ মার্চ ঢাকা দুপুর ৩টা

দ্বিতীয় টি-২০ ৫ মার্চ ঢাকা দুপুর ৫টা

মন্তব্য

Beta version