-->

গোলের দেখা পেলেন রোনালদো

ক্রীড়া ডেস্ক
গোলের দেখা পেলেন রোনালদো

ভিন্ন লিগে খেলায় দুইজনের মধ্যে সেই প্রতিদ্বন্দ্বিতা আর নেই। তারপরও মঙ্গলবার রাতে ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি ভিন্ন ভিন্ন অভিজ্ঞতার স্বাদ নিলেন। মেসি চ্যাম্পিয়ন্স লিগে পেনাল্টি পেয়েও গোল করতে পারেননি। অন্যদিকে ক্রিশ্চিয়ানো ঘরোয়া লিগে গোল উৎসব করেছেন। তার গোলেই এগিয়ে যাওয়া ম্যানচেস্টার ইউনাইটেড প্রিমিয়ার লিগে ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়নকে ২-০ গোলে হারিয়েছে।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই রোনালদোর গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। আর ম্যাচের একেবারে শেষ মূহুর্তে ব্রুনো ফার্নান্দেজ গোল করেন। এ জয়ের ফলে ম্যানইউ চতুর্থ স্থানে উঠে এসেছে। সম্ভাবনা তৈরি করেছে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়ার। ২৫ ম্যাচে তাদের পয়েন্ট ৪৩। তবে জায়গাটা এখনও নিশ্চিত নন। কেননা আর্সেনাল তাদের ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলে চলেছে। এ দলটার পয়েন্ট ৩৯, তবে তারা খেলেছে ২২ ম্যাচ।

এ ম্যাচের গোলের মাঝ দিয়ে রোনালদো দীর্ঘ সময়ের গোল খরা থেকে মুক্তি পেলেন। গত ডিসেম্বরের পর এটাই রোনালদোর প্রথম গোল। চমৎকার এ গোলের মাঝ দিয়ে রোনালদো সমালোচনারও জবাব দিয়েছেন। স্কট ম্যাকটমিনের সঙ্গে দারুণ বোঝাপড়ার ফল থেকে ম্যানইউ পায় এ গোল। ম্যানইউয়ের অন্তর্বর্তী কোচ রালফ র‌্যাংনিক অবশ্য বেশ কয়েকটা ম্যাচে তাকে পুরো সময় খেলার সুযোগ দেননি।

তবে এ ম্যাচে জয়ের জন্য ম্যানইউ নিজেদের ভাগ্যবান মনে করতে পারে। বিরতির আগে ব্রাইটন অধিকতর ভালো খেলেছে কিন্তু তারা গোল পায়নি। অন্যদিকে ব্রাইটনের চাপে ম্যানইউ খেই হারিয়ে ফেলেছিল। তবে ব্রাইটনের লুইস ডাঙ্ক লাল কার্ড পেয়ে মাঠ ছাড়লে ম্যানইউ একটু স্বস্তির মুখ দেখে। অ্যান্থনি এলাঙ্গাকে ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে তিনি মাঠ ছাড়েন। ৫৪ মিনিটে ব্রাইটন ১০ জনের দলে পরিণত হওয়ার তিন মিনিট আগে রোনালদো গোলের দেখা পান। এ নিয়ে ছয় ম্যাচ পর রোনালদো গোলের দেখা পেলেন। এ নিয়ে ক্যারিয়ারে দ্বিতীয়বার রোনালদো এমন গোল খরায় ভুগলেন। ২০০৮ সালের ডিসেম্বর থেকে ২০০৯ সালের জানুয়ারি পর্যন্ত সাত ম্যাচে তিনি গোল খরায় ভুগেছিলেন।

এ গোলের মাঝ দিয়ে রোনালদো তার সমালোচকদের মুখ বন্ধ করতে পেরেছেন। একের পর এক ম্যাচে গোল না পাওয়ায় সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। অনেকেই তার ম্যানইউতে যোগ দেওয়ার বিষয়টি ঠিক সময়োপযোগী হয়নি বলে মন্তব্য করছিলেন। কিন্তু দূর্দান্ত গোলে রোনালদো আবার তার দক্ষতার স্বাক্ষর রাখলেন।

ম্যাচ শেষে ম্যানইউ কোচ র‌্যাংনিক রোনালদোর প্রশংসা করে বলেন, ‘অসাধারণ এক গোল। তার এ গোলটা ম্যাচের জন্য শুধু যে গুরুত্বপূর্ণ ছিল তা নয়, বরং অসাধারণ এক গোল। সর্বোপরি এ ম্যাচে সে চমৎকার খেলেছে। সে সতীর্থদের সহায়তা করার চেষ্টা করেছে। গত কয়েক সপ্তাহে এটা তার সেরা পারফরম্যান্স এবং আমাদের জন্য গুরুত্বপূর্ণ গোল।

একজন কম নিয়ে খেললেও ব্রাইটন ম্যানইউয়ের জন্য যথেষ্ঠ বিপদের কারণ হয়ে দেখা দিচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত তার আর পেরে ওঠেনি। বরং ম্যাচের শেষ মূহুর্তে তাদের আবার গোল হজম করতে হয়।

মন্তব্য

Beta version