-->
শিরোনাম

চতুর্থ ম্যাচেও অস্ট্রেলিয়ার জয়

ক্রীড়া ডেস্ক
চতুর্থ ম্যাচেও অস্ট্রেলিয়ার জয়

অস্ট্রেলিয়া সফরে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইট ওয়াশ হওয়ার শঙ্কায় সফরকারী শ্রীলঙ্কা। শুক্রবার মেলবোর্নে অনুষ্ঠিত চতুর্থ অস্ট্রেলিয়া ৬ উইকেটে জয় পেয়েছে। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার করা ১৩৯ রানের জবাবে স্বাগতিক দল ৪উইকেট হারিয়ে জয় তুলে নেয়। এ জয়ের ফলে অস্ট্রেলিয়া পাঁচ ম্যাচের সিরিজে চতুর্থ সিরিজে ৪-০তে এগিয়ে গেল।

শুক্রবার শেষ ম্যাচ মুদ্রা ভাগ্যে জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। স্বাগতিক দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ প্রতিপক্ষ দলকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। শুরুটা অবশ্য ভালো ছিল শ্রীলঙ্কার। শীর্ষ ব্যাটারদের সবাই ভালো করেছিলেন। কিন্তু শেষ দিকের ব্যাটার সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি। ফলে এক পর্যায়ে ১ উইকেট হারিয়ে ৭৫ রান করা শ্রীলঙ্কার সংগ্রহটাও সমৃদ্ধ হয়নি।

দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও দানুসকা গুনাথিলাকা নির্ভরযোগ্য সূচনা এনে দেন। অবশ্য গুনাথিলাকা বেশি সময় ক্রিজে থাকার সুযোগ পাননি। মাত্র ১৭ রান করে বিদায় নেন। ফলে নতুন সঙ্গী হিসেবে কুশল মেন্ডিসকে পান নিশাঙ্কা। একটু পরই তাকেও হারান নিশাঙ্কা। তবে বিদায় নেওয়ার আগে কুশল ২১ বলে ২৭ রান করেছেন। আর নতুন ব্যাটার চারিথ আসালাঙ্কা ১৯ বলে ২২ রান করে রানের চাকা সচল রাখেন।

চতুর্থ ব্যাটার হিসেবে নিশাঙ্কা আউট হয়ে গেলে শ্রীলঙ্কার রানের চাকা থমকে যায়। নিশাঙ্কা ৪০ বলে ৪৬ রান করেছিলেন।

১৪০ রানের লক্ষ্যে খেলতে নামা অস্ট্রেলিয়ার শুরুটা স্বস্তিদায়ক ছিল না। একের পর এক উইকেট হারিয়েছে। ৪৯ রানে ৩ উইকেট হারায় তারা। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি অস্ট্রেলিয়াকে। চতুর্থ উইকেটে গ্লেন ম্যাক্সওয়েল ও জশ ইঙ্গলিশের চমৎকার ব্যাটিং দলকে জয় এনে দেয়। এ জুটি ৭১ রান জড় করেন। ম্যাক্সওয়েল ৩৯ বলে ৪৮ রান করেন। অন্যদিকে ইঙ্গলিশ ব্যাট হাতে অসম্ভব এক ঝড় তুলেছিলেন। আর তাতেই অস্ট্রেলিয়ার রান বেড়েছে রকেট গতিতে। মাত্র ২০ বলে ৪০ রান করেছেন। তিন বাউন্ডারির পাশাপাশি দুটো ওভার বাউন্ডারিতে সাজানো ছিল তার ইনিংস।

মন্তব্য

Beta version