-->
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

ডুসানের দ্রুততম গোলের রেকর্ড

ক্রীড়া ডেস্ক
ডুসানের দ্রুততম গোলের রেকর্ড
জুভেন্টাসের গোলের এ উৎসব শেষ পযর্ন্ত স্থায়ী হয়নি

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচেই রেকর্ডের পাতায় নাম লিখিয়েছেন জুভেন্টাসের ডুসান । অভিষেক ম্যাচে সবচেয়ে দ্রুততম গোলের কীর্তি গড়েছেন এ সার্বিয়ান। তারপরও স্বস্তির হাসি হাসতে পারেননি তিনি। একই সঙ্গে জুভেন্টাসও। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে অ্যাওয়েতে ভিয়ারিয়ালের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ইতালিয়ান ক্লাবটি। ৩২ সেকেন্ডে ভøাহোভিচের গোলের পর ৬৬ মিনিটে ডানি পারোজোর গোলে ভিয়ারিয়াল পয়েন্টে ভাগ বসায়।

ফিওরেন্টিনা ছেড়ে গত জানুয়ারিতে ডুসান জুভেন্টাসে যোগ দেন। মাত্র ২২ বছর বয়সী এ সার্বিয়ান চারটি মৌসুমে ফিওরেন্টিনায় পার করে জুভেন্টাসে এসেছেন। চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচেই গোলের কীর্তি গড়ে তিনি প্রমাণ করেছেন বড় ম্যাচেও টিকে থাকার সামর্থ্য তার রয়েছে। মাত্র ৩২ সেকেন্ডে গোল করে ম্যাচের শুরুতেই জুভেন্টাস সমর্থকদের আনন্দে ভাসিয়ে দেন। দানিলোর লম্বা পাস বুক দিয়ে নামিয়ে দারুণ দক্ষতায় ভিয়ারিয়াল গোলরক্ষক জেরোনিমো রুলি কে পরাভূত করেন।

ভøাহোভিচের এ গোল জুভেন্টাসকে একদিকে যেমন এগিয়ে দেয় তেমনি স্বাগতিকদের ওপর চাপ সৃষ্টি সুযোগ করে দেয়। তবে ধীরে ধীরে স্বাগতিক দল খেলায় ফিরতে থাকে এবং সমানতালে জুভেন্টাসের আক্রমণে জবাব দেয়। প্রথমার্ধেই তারা সমতা আনার দারুণ সুযোগ পেয়েছিল। কিন্তু দুর্ভাগ্য আরনাউত ডানজুমার। হঠাৎ করে পাওয়া বলে ব্যাকহিল করেছিলেন তিনি। কিন্তু চমৎকার দক্ষতায় সে বল গোললাইন অতিক্রম করার আগে গোলরক্ষক ওজসিয়েক রুখে দেন।

ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল জুভেন্টাসও। ৩৮ মিনিটের সময় ম্যাকেনির শট ভিয়ারিয়াল ডিফেন্ডার রাউল আলবিওল রুখে দিয়ে দলকে রক্ষা করেন।

গত দুই মৌসুমে এই শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে জুভেন্টাস। একবার তারা হেরেছে লিওর কাছে। অন্যবার এফসি পোর্তো তাদের বিদায় ঘন্টা বাজায়। এবারও যে পরবর্তী রাউন্ডে উঠতে পারবে তেমন কোনো নিশ্চয়তা নেই। কেননা শুরুর মিনিটে গোল করেও তারা তা ধরে রাখতে পারেনি। তাদের ব্যর্থতায় ভিয়ারিয়াল খেলায় ফেরার সুযোগ পায়। শুধু তাই নয়, উনাই ইমেরির দলটা ম্যাচে জয় পেতে পারে এমন বিশ্বাসও তৈরি করেছিল।

ম্যাচ শেষে ডুসান বলেন, ‘আমার স্বপ্ন সত্যি হয়েছে। তবে আমি খুশি হতে পারছি না। কেননা আমরা ম্যাচে জয় পাইনি। এ ম্যাচে জয় পেতে আমরা সত্যিকারভাবেই মরিয়া হয়ে খেলেছি। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। যাহোক এখন আমাদের সামনের দিকে তাকাতে হবে। যেভাবে আমরা শুরু করেছিলাম সেভাবেই আমরা ম্যাচ ধরে রাখতে চেয়েছিলাম। যাহোক এরই মধ্যে ম্যাচের ঘটনা অতীত হয়ে গেছে। সুতরাং আমাদের এখন পরবর্তী ম্যাচের দিকে নজর দিতে হবে।’

ফিরতি লেগের খেলা আগামী ১৬ মার্চ জুভেন্টাসের অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

 

মন্তব্য

Beta version